বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাস্তি থেকে বাঁচতে কলাপাতার ‘মাস্ক’ পরে রাস্তায়, হতবাক পুলিশ

news-image

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। কিন্তু এমন অনেকেই আছেন যাদের মাস্ক পরতে একেবারেই অনীহা। আবার মাস্ক ছাড়া রাস্তায় বেরোলে পুলিশি ঝামেলা পড়তে হবে। পুলিশের থেকে বাঁচতে তাই এর আগে অনেককেই অনেক কৌশল অবলম্বন করতে দেখা গেছে। তবে এবার এক ব্যক্তি কলাপাতা দিয়ে মাস্ক বানিয়েছেন। তার এমন কাণ্ড দেখে অবাক হয়েছে পুলিশ।

ঘটনাটি ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনা জেলার জীবন তলার। জানা গেছে, ওই ব্যক্তি সাইকেল নিয়ে বেরিয়েছিলেন বাজার করতে। শুনলেন বাজারে পুলিশ আছে, মাস্ক না থাকলে শাস্তি দেওয়া হচ্ছে। তাই রাস্তার পাশে একটি কলা গাছ থেকে এক টুকরো পাতা ছিঁড়ে নিয়ে সুতো দিয়ে লাগিয়ে দেন নিজের মুখে, যা দেখে হতবাক জীবনতলা থানার ওসি সমরেশ ঘোষ। কলাপাতা পরা মাস্ক এর ছবি ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।

দক্ষিণ চব্বিশ পরগনা জেলায় করোনার সংক্রমণ বাড়ছে। তাই বিধিনিষেধ নিয়ে সক্রিয় সেখানকার পুলিশ। মুখে মাস্ক না দেখলে চলছে ধরপাকড়। এ দিন সকাল থেকে করোনা প্রতিরোধে সক্রিয় ছিল জীবনতলা থানার পুলিশ। থানা এলাকার বিভিন্ন মোড়ে সাধারণ মানুষকে সচেতন করতে মাইকিং, মাস্ক বিতরণ এমনকি পুলিশের বিধিনিষেধ উপেক্ষা করায় বেপরোয়াদের গ্রেপ্তারও করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, কলাপাতা দিয়ে মাস্ক বানানো ওই ব্যক্তির নাম নাসিম শেখ। তার বাড়ি জীবনতলা থানা এলাকারই মেহেরগড়ে। পুলিশের চোখ এড়িয়ে রাস্তা পার হওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু ধরা পড়েছেন।

 

এ জাতীয় আরও খবর

৮৭ হাজার টাকার মদ খান পরীমণি, পার্সেল না দেওয়ায় চালান তাণ্ডব

যুদ্ধ পরিস্থিতি মোকাবিলায় আগাম প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

ভারতের পররাষ্ট্র সচিব ঢাকায় আসছেন শনিবার

পি কে হালদারের বিরুদ্ধে প্রথম চার্জশিট দিচ্ছে দুদক

কেমন ছিল জিম্মিদশার দিনগুলো, জানালেন জাহাজের ক্যাপ্টেন রশিদ

ইসরায়েলে ড্রোন হামলা হিজবুল্লাহর, ১৪ সেনাসদস্য আহত

হাথুরুকে নিয়ে ধোঁয়াশা নেই, ২১ এপ্রিল রাতে ফিরছেন ঢাকায়

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ভাওতাবাজি : আমীর খসরু

গরমে গতি কমিয়ে ট্রেন চালানোর নির্দেশ

পশ্চিমবঙ্গে ৪৬ ডিগ্রিতে পৌঁছাবে তাপমাত্রা

গুলশানে চুলোচুলি করা সেই ৩ নারী গ্রেপ্তার

দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর