শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গ্যাসের মূল্যবৃদ্ধি করে জনগণের টাকা পাচার আর নয় : ড. মোশাররফ

news-image

নিজস্ব প্রতিবেদক : গ্যাসের দাম আর বৃদ্ধি করা যাবে না বলে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জনগণের পকেট থেকে টাকা নিয়ে বিদেশে পাচার আর নয়।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপির যৌথ উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাবের কথা উল্লেখ করে ড. মোশাররফ বলেন, ‘আমরা এই সভা থেকে এর তীব্র বিরোধিতা করি। এই সরকার কোনো ধরনের সরকার নয়, তাদের কোনো ম্যান্ডেট নেই।

তিনি বলেন, ‘ইতিপূর্বেও তেল ও বিদ্যুতের দাম বৃদ্ধি করেছে। জনগণের পকেট থেকে টাকা নিয়ে বিদেশে পাচার করছে; আর নয়। …গ্যাসের দাম আর বৃদ্ধি করা যাবে না।’

জাতিসংঘের শান্তিরক্ষা মিশন থেকে র‍্যাবকে বাদ দেওয়ার আহ্বান জানিয়ে ১২টি মানবাধিকার সংস্থা জাতিসংঘের কাছে চিঠি দিয়েছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, ‘এটা কি আমাদের গর্বের? এটা অবশ্যই আমাদের লজ্জার ব্যাপার।’

‘এই লজ্জা এবং আন্তর্জাতিকভাবে আজকে আমাদের এই হেয়প্রতিপন্ন করছে কারা? আজকের সরকার। কেন? গায়ের জোরে ক্ষমতায় থাকার জন্য’ যোগ করেন তিনি।

নেতাকর্মীদের উদ্দেশে ড. মোশাররফ বলেন, আওয়ামী লীগ গণতন্ত্র ফিরিয়ে দেবে না। বিএনপিকেই দায়িত্ব নিতে হবে।

আমেরিকার গণতন্ত্র সম্মেলনে বাংলাদেশ দাওয়াত পায়নি উল্লেখ করে তিনি বলেন, ‘আন্তর্জাতিকভাবে স্বীকৃত বাংলাদেশে গণতন্ত্র নাই, মানবাধিকারও নাই। আর যে দেশে গণতন্ত্র নাই, সে দেশে মানবাধিকারও থাকতে পারে না।’

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এ আলোচনা সভায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে এবং উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ বক্তব্য রাখেন।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী