শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইউনিফরম না পরলে শাস্তি দেবে বিমান

news-image

নিজস্ব প্রতিবেদক : কর্মরত অবস্থায় কর্মকর্তা-কর্মচারীরা ইউনিফরম ঠিকমতো না পরলে শাস্তির আওতায় আনবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। রাষ্ট্রীয় পতাকাবাহী এ এয়ারলাইন্সটি ইতোমধ্যে বিষয়টি দেখভালে তিন সদস্যের একটি ভিজিলেন্স টিম বা তদারকি দল গঠন করেছে। বিমানের যে কর্মীদের ইউনিফরম পরায় অনীহা আছে, তাদের তালিকা তৈরি করবে এ টিম। এ ছাড়া নিজস্ব রুটিন অনুযায়ী বিমান বাংলাদেশের বিভিন্ন দপ্তরে আকস্মিক পরিদর্শনে যাবে টিমটি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দীন আহমেদ এ বিষয়ে একটি আদেশ দিয়েছেন। বিমানের তদারকি কমিটির আহ্বায়ক হয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (প্রকিউরমেন্ট) মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ। কমিটির সদস্য হিসেবে রয়েছেন বিমানের উপমহাব্যবস্থাপক (ডিজিএম-নিরাপত্তা) মেজর তাইজ ইবনে আনোয়ার এবং সদস্য সচিব করা হয়েছে বিমানের ব্যবস্থাপক (নিরাপত্তা) মুহাম্মদ মাসুদ পারভেজ রানাকে।

বিমানের ক্যাপ্টেন ও ক্রুদের নির্ধারিত শার্ট ও শাড়ি রয়েছে। এর বাইরে যারা বিভিন্ন শাখা অফিস বা ডেস্কে চাকরি করছেন, তাদের মধ্যে পুরুষদের সাদা শার্ট-প্যান্ট এবং নারীদের শাড়ি পরা বাধ্যতামূলক।

ভিজিলেন্স টিম যথাযথভাবে ইউনিফরম না পরা কর্মকর্তা-কর্মচারীদের তালিকা প্রস্তুত করে বিমানের প্রশাসন পরিদপ্তরে পাঠাবে। তালিকা পেয়ে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবে বিমানের প্রশাসন পরিদপ্তর।

শাস্তির ধরন সম্পর্কে সুস্পষ্টভাবে না জানা গেলেও বিমানের একজন কর্মকর্তা

বলেন, কোনো কর্মকর্তা-কর্মচারী যদি ইউনিফরম না পরেন অথবা আংশিক পরেন, সে ক্ষেত্রে তালিকা ধরে তাদের কাছে মৌখিক ব্যাখ্যা চাওয়া হবে। এর পর তাদের শাস্তি (প্রযোজ্য হলে) দেওয়া হবে। শাস্তি হিসেবে কর্মকর্তা-কর্মচারীদের চূড়ান্ত সতর্ক করা, লিখিত মুচলেকা নেওয়া এমনকি বেতন কাটা হতে পারে।

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা