মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছয় জেলার সড়কে ঝরলো ১৩ প্রাণ

news-image

ডেস্ক রিপোর্ট : দেশের ছয় জেলায় সোমবার সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত হয়েছেন। এরমধ্যে কুষ্টিয়ায় ৬, পাবনায় বাস-নছিমন সংঘর্ষে ২, চাঁদপুরে বিআরটিসি বাসের ধাক্কায় দুই কিশোর, মানিকগঞ্জে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে কিশোর, চুয়াডাঙ্গায় গাছের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কায় তরুণ ও ফরিদপুরে যুবকের মৃত্যু হয়েছে।

প্রতিনিধিদের পাঠানো খবর—

কুষ্টিয়া: কুষ্টিয়ায় ৮ ঘণ্টার ব্যবধানে ২টি পৃথক সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন ১ জন।

সোমবার ভোরে কুষ্টিয়া সদর উপজেলায় নিহত হয়েছেন ৪ জন। অন্যদিকে দৌলতপুর উপজেলায় রোববার রাতে ২ জন নিহত হন। কুষ্টিয়া হাইওয়ে পুলিশের ওসি ইদ্রিস আলী এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ভোর সাড়ে ৫টার দিকে কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল দক্ষিণপাড়া এলাকায় মণ্ডল হোটেলের সামনে কুষ্টিয়া-ঝিনাইদহ সড়কে একটি ডাম্প ট্রাকের ধাক্কায় ৪ জন নিহত ও ১ জন আহত হন। চালক পলাতক। তবে ট্রাকটি জব্দ করা হয়েছে এবং হাইওয়ে পুলিশ মরদেহগুলো কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

কুষ্টিয়া মডেল থানার ওসি সাব্বির আলম বলেন, ঝিনাইদহগামী দ্রুতগতির ডাম্প ট্রাক বিপরীত দিক থেকে আসা ব্যাটারিচালিত ভ্যানগাড়িকে ধাক্কা দিলে ৫ যাত্রীর ৪ জনই ঘটনাস্থলে মারা যান। নিহতরা হলেন সদর উপজেলার স্বস্তিপুর এলাকার হজেল হোসেনের ছেলে ভ্যানচালক মুক্তার হোসেন (৫০), একই এলাকার আজিজুল হকের স্ত্রী জেসমিন (৩০), আলামপুর হালদারপাড়ার এলাকার ভাদু মোল্লার মেয়ে রোজিনা খাতুন (২৭) ও হালদারপাড়ার মনোরঞ্জনের স্ত্রী স্বপ্না রানী (৪৫)। তারা বিড়ি শ্রমিক ছিলেন। এ ঘটনায় আহত কুষ্টিয়া সদর উপজেলার আলামপুর ইউনিয়নের বালিয়াপাড়া গ্রামের শরিফুলের স্ত্রী তহমিনা খাতুন কুষ্টিয়া জেনারেল হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন।

এদিকে রোববার রাত সাড়ে ৯টার দিকে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার তারাগুনিয়া এলাকায় অন্য একটি ডাম্প ট্রাকের ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহতরা হলেন দৌলতপুর উপজেলার কৈপালে গ্রামের মৃত হযরত আলীর ছেলে বিদ্যুৎ (৩৭) ও একই এলাকার মৃত ফেরুর ছেলে রাজন (৩৬)। দৌলতপুর থানার ওসি এসএম জাবীদ হাসান এ তথ্য জানিয়েছেন। উপজেলার তারাগুনিয়া এলাকায় তারাগুনিয়া মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন ফারুক চেয়ারম্যানের বাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে।

ওসি জাবীদ হাসান বলেন, ভেড়ামারাগামী দ্রুতগতির ওই ডাম্প ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলকে সামনে থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ২ মোটরসাইকেল আরোহী নিহত হন। স্থানীয়রা ট্রাকটি আটক করে আগুন ধরিয়ে দেয়। দমকল বাহিনীর গাড়ি আগুন নেভাতে গেলে জনতা সেটিও আটকে দেয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পাবনা: পাবনা সদর উপজেলার টেবুনিয়ায় বাস ও নছিমনের সংঘর্ষে ঘটনাস্থলেই দু’জন নিহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় পাওয়া যায়নি। ঘটনাস্থলে উপস্থিত এসআই নিখিল চন্দ্র ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জানা গেছে, বেলা সাড়ে ১১টার দিকে ঈশ্বরদী থেকে রাব্বী পরিবহনের একটি বাস পাবনা যাচ্ছিল। পথিমধ্যে টেবুনিয়ায় বিপরীতমুখী নছিমনের সাথে সংঘর্ষে ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়। লাশ ময়নাতদন্তের জন্য পাবনা মেডিকেল কলেজ ও হাসপাতালের মর্গে নেয়া হয়েছে।

এসআই নিখিল চন্দ্র বলেন, বাস ও নছিমনের সংঘর্ষে দু’জন নিহত হয়েছেন। নিহতদের পরিচয় শনাক্ত করার চেষ্টা চলছে।

চাঁদপুরের কচুয়ায় বিআরটিসি বাসের ধাক্কায় ট্রাক্টরের আরোহী দুই কিশোর নিহত হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে কচুয়া উপজেলার শিমুলতলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত কিশোররা হচ্ছে কচুয়া সদর ইউনিয়নের বুধুন্ডা গ্রামের সেলিম মিয়ার ছেলে সজীব হোসেন (১৮) ও সাচার ইউনিয়নের গোপিরদীঘিরপাড় গ্রামের আনোয়ার হোসেনের ছেলে আতিকুর রহমান (১৪)। তারা পরস্পরের খালাতো ভাই।

কচুয়া থানার এসআই আবদুর রাজ্জাক বলেন, চার কিশোর জমি চাষ করে ট্রাক্টরে করে বাড়িতে ফিরছিল। এ সময় শিমুলতলী এলাকায় ঢাকা থেকে কচুয়াগামী বিআরটিসির একটি বাস পেছন থেকে ট্রাক্টরটিকে ধাক্কা দেয়। এতে চার কিশোরসহ ট্রাক্টরটি পাশের খালে পড়ে গেলে ঘটনাস্থলেই আতিক ও সজীবের মৃত্যু হয়। চালকের আসনে ছিল মেহেদী হাসান এবং সঙ্গে ছিল ট্রাক্টরের মালিকের ছেলে ফুল মিয়া। তারা দু’জন গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে কচুয়া হাসপাতালে ভর্তি করেছেন।

সাচার ইউপি চেয়ারম্যান মনির হোসেন বলেন, ‘নিহত সজীব ও আতিকের বাড়িতে মাতম চলছে। কচুয়া-সাচার-গৌরীপুর সড়কটি খুবই সরু ও ঝুঁকিপূর্ণ। এ কারণে প্রায়ই দুর্ঘটনা ঘটে। এ সড়ক বিআরটিসি বাস চলাচলের যোগ্য নয়। আমরা সড়কটি দ্রুত চার লেন করার দাবি করছি।’

কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন বলেন, বাসটি দ্রুত চলে যাওয়ায় কাউকে আটক করা যায়নি। লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

গত ২৫ নভেম্বর চাঁদপুরের কচুয়ায় বিআরটিসি বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিন কলেজশিক্ষার্থী নিহত হন। আহত হন দু’জন। উপজেলার কড়ুইয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত তিনজন হলেন কচুয়ার পালাখাল এলাকার কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের স্নাতকোত্তরের শিক্ষার্থী ঊর্মি মজুমদার (২৪), কোয়া এলাকার মাহবুব আলম (২৪), নিশ্চিন্তপুর এলাকার বাসিন্দা চাঁদপুর সরকারি কলেজের স্নাতকের শিক্ষার্থী সাদ্দাম হোসেন (২৩)।

মানিকগঞ্জ: মোটরসাইকেল চালিয়ে বাড়ি ফিরছিল দুই কিশোর। পথে চালক নিয়ন্ত্রণ হারালে মোটরসাইকেলটি সড়কের পাশে থাকা একটি টিনের ঘরকে সজোরে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলের আরোহী এক বন্ধু নিহত হয়। রোববার রাতে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার মধ্য চারিগ্রাম এলাকায় এ ঘটনা ঘটে। নিহত কিশোরের নাম সাজিদ হোসেন (১৭)। সে উপজেলার দক্ষিণ জাইল্যা গ্রামের প্রবাসী জয়নাল আবেদীনের ছেলে। সাজিদ হোসেন এবার চারিগ্রাম শাহাদাৎ আলী খান উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেছে। এ ঘটনায় সাজিদের মোটরসাইকেলের পেছনে বসে থাকা বন্ধু মামুন মিয়া গুরুতর আহত হয়েছে। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার বিকেলে সাজিদ ও মামুন বাড়ি থেকে মোটরসাইকেল নিয়ে বের হয়। এরপর রাত ৯টার দিকে বাড়ি ফেরার পথে চারিগ্রাম-বালুখণ্ড সড়কের মধ্যচারিগ্রাম এলাকায় চালক মোটরসাইকেলটির নিয়ন্ত্রণ হারালে সেটি রাস্তার পাশের একটি টিনের ঘরে সজোরে আঘাত করে। এতে টিনের ঘরের বেড়া দুমড়েমুচড়ে যায় এবং সাজিদ ও মামুন গুরুতর আহত হয়। পরে স্থানীয় লোকজন তাদের দু’জনকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক সাজিদকে মৃত ঘোষণা করেন।

সিঙ্গাইর থানার ওসি সফিকুল ইসলাম মোল্লা বলেন, দ্রুতগতিতে মোটরসাইকেল চালানোর কারণে নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। রাতেই নিহত শিক্ষার্থীর লাশ তার স্বজনরা বাড়ি নিয়ে গেছেন। চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা সদর উপজেলায় গাছের সঙ্গে মোটরসাইকলের ধাক্কায় তরুণ নিহত হয়েছেন। সোমবার সকাল সাড়ে ৮টার দিকে সদর উপজেলার আটমাইল-নবীননগর এলাকায় চুয়াডাঙ্গা-ঝিনাইদহ মহাসড়কে এ ঘটনা ঘটে। নিহত তরুণ সাঈদ আফ্রিদি ওরফে তন্ময় (২১)। তিনি ঝিনাইদহ সদর উপজেলার চান্দোয়ালি গ্রামের মো. আবদুল কুদ্দুসের ছেলে। চুয়াডাঙ্গা সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন তিনি।

প্রত্যক্ষদর্শী ও স্বজনদের বরাত দিয়ে চুয়াডাঙ্গার সরোজগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক নিখিল চন্দ্র বলেন, সাঈদ চুয়াডাঙ্গা থেকে মোটরসাইকেলে করে গ্রামের বাড়িতে ফিরছিলেন। আটমাইল-নবীননগর এলাকায় মোটরসাইকেলের চালক নিয়ন্ত্রণ হারান। মুহূর্তের মধ্যে সড়কের পাশে একটি গাছের সঙ্গে তার মোটরসাইকেলের ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

চুয়াডাঙ্গা সদর থানার পরিদর্শক (তদন্ত) মাসুদুর রহমান বলেন, পরিবারের সদস্যদের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই তরুণের লাশ দাফনের অনুমতি দেয়া হয়েছে।

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় সড়ক দুর্ঘটনায় মাহবুব শেখ (২৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সোমবার সকাল ১০টায় উপজেলার গুনবহা ইউনিয়নের মিনাচপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত যুবক উপজেলার গুনবহা ইউনিয়নের হরিহরনগর গ্রামের আকমল শেখের ছেলে।

নিহত মাহবুবের পরিবারের সদস্যরা জানান, মাহবুব সোমবার সকাল ১০টার দিকে মোটরসাইকেলে ওই ইউনিয়নের নদীয়ারচাঁদ থেকে বোয়ালমারী আসছিলেন। গুনবহা ইউনিয়নের মিনাচপুর এলাকায় পৌঁছালে তিনি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের গাছের সঙ্গে সজোরে ধাক্কা খায়। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের জরুরি বিভাগে নেয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীনে বেলা সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।

এ জাতীয় আরও খবর

নিভেছে সুন্দরবনের আগুন, আরও ২-৩ দিন থাকবে পর্যবেক্ষণে

ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির নিচে

ভোটারদের মধ্যে টাকা বিতরণকালে উপজেলা চেয়ারম্যানসহ আটক ১১

ভারতে লোকসভা নির্বাচনের ৩য় দফার ভোটগ্রহণ শুরু

গাজায় যুদ্ধবিরতি অনিশ্চিত, রাফাহতে হামলার ঘোষণা ইসরায়েলের

সিরিজ নিশ্চিতের ম্যাচে যেমন হতে পারে বাংলাদেশ একাদশ

উপজেলা নির্বাচন : ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

চারদিনে ডিমের দাম বেড়েছে ডজনে ২০ টাকা

১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি

সুপ্রিমকোর্টের রায়ে ইমরান খান ক্ষমতায় ফেরার আশা

গ্রামাঞ্চলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর

বিএনপির গণতন্ত্রের প্রতি আগ্রহ কোনোদিন ছিল না : ওবায়দুল কাদের