বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তারুণ্যনির্ভর দলের পারফরম্যান্সে মুগ্ধ সাকিব

news-image

ক্রীড়া প্রতিবেদক : নিউজিল্যান্ডের মাটিতে ইতিহাস গড়ে প্রথমবার জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। শুধু তাই নয়, ক্রিকেটের সবচেয়ে মর্যাদার সংস্করণ টেস্ট ক্রিকেটের চ্যাম্পিয়ন কিউইদের বিপক্ষে দারুণ আত্মবিশ্বাস দেখিয়েছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। এবারের দলে তামিম ইকবাল, সাকিব আল হাসানসহ বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার ছিলেন না। তারুণ্যনির্ভর দলের এমন পারফরম্যান্স দেখে মুগ্ধ হয়েছেন সাকিবও।

বেশ কয়েকটা বছর ধরে তামিম, সাকিবদের ওপর নির্ভরশীল হয়ে পড়েছিল বাংলাদেশ। এই নির্ভরতার কারণে তরুণদের পারফর্ম খুব একটা নজরে আসেনি। তবে এবার সিনিয়রদের ছাড়া তরুণরা যে আত্মবিশ্বাসী ক্রিকেট খেলেছে তাতে খুশি সাকিব। এমন জয়ের পর সাকিব জানিয়েছেন, তিনি না থাকার পরও তরুণরা যেভাবে জয় ছিনিয়ে এনেছেন, তাতে তিনি বেশ খুশি।

আজ শুক্রবার একটি মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠানের অ্যাম্বাসেডর হিসেবে যোগ দিয়ে এই অলরাউন্ডার এমনটাই জানিয়েছেন। তার মতে, বাংলাদেশের মিডিয়া মনে করে সিনিয়র চার-পাঁচজন ছাড়া আর কোনো ক্রিকেটার নেই দেশে। তবে নিউজিল্যান্ডের মাটিতে এই কথাকে ভুল প্রমাণ করেছেন মুমিনুল হকরা।

কিউইদের মাটিতে ঐতিহাসিক সিরিজ জয়ের ম্যাচে ছিলেন না সাকিব। এমন জয়ের চিত্র টেলিভিশনে দেখে নিজের আফসোস হয়েছিল কি-না এমন প্রশ্নে তিনি বলেন, ‘না!, আমি বরং অনেক বেশি খুশি হয়েছি যে, আমি ছাড়াই, শুধু আমি ছাড়া না, আমি থাকা বা না থাকা আমার কাছে বড় বিষয় বলে মনে হয় না। যেটা হচ্ছে আমাদের টিমটা খেলছে এবং তারা কেমন খেলছে। তো সেদিক থেকে আমি খুব গর্বিত প্রতিটা ক্রিকেটার ও কোচিং স্টাফদের জন্য।’

নতুন বছরের উপহার এতোটা স্বস্তিদায়ক যে সাকিবের কণ্ঠেও তা ফুটে উঠেছে। তিনি বলেন, ‘বছরের শুরুটা আসলে যেভাবে হল সেটা অবিশ্বাস্য। খুবই আনন্দিত। দলের ক্রিকেটার, কোচিং স্টাফ সবাইকে ক্রেডিট দিতে হয়। যেহেতু আমাদের আগের বছরটা ভালো যায়নি, তাই এই বছরটি আমাদের জন্য একটি বড় চ্যালেঞ্জ। শুরুটা যেহেতু আমাদের ভালো হয়েছে তাই আমরা আশাবাদী এ বছরটায় আমরা ভালো কিছু করতে পারব।’

এ জাতীয় আরও খবর