মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁদপুরে নির্বাচনী সহিংসতায় নিহতের সংখ্যা বেড়ে ৩

news-image

চাঁদপুর প্রতিনিধি : পঞ্চম ধাপে অনুষ্ঠিত চাঁদপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচনী সহিংসতার ঘটনায় মিজান গাজী (৫৫) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত সহিংসতার ঘটনায় তিনজনের মৃত্যু হলো।

জানা যায়, গত বুধবার চাঁদপুরের হাইমচর উপজেলার ২ নম্বর উত্তর আলগী ইউনিয়নে জামিয়া ফাজিল মাদ্রাসা ভোট কেন্দ্রে নির্বাচনী সহিংসতায় আহত হন মিজান গাজী। এ সময় তাকে উদ্ধার করে চাঁদপুর ২৫০ শয্যার সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে আজ শুক্রবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তিনি ওই ইউনিয়নের ভিঙ্গুলীয়া গ্রামের বাসিন্দা।

প্রত্যক্ষদর্শী ও তার স্বজনরা জানান, নির্বাচনের দিন বিকেলে মেম্বার প্রার্থী মিন্টু কবিরাজ ও তার সমর্থকদের সঙ্গে প্রতিপক্ষ নাজিম উদ্দিনের সঙ্গে সংঘর্ষ লাগে। এ সময় মিজান গাজী গুরুতর আঘাতপ্রাপ্ত হন। পরে তাকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

হাইমচর থানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুর রহমান মোল্লা জানান, নির্বাচনের দিন তিনি আহত হন বলে খবর পেয়েছি। আজ সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মরদেহ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে এখনো কোনো অভিযোগ হয়নি। তবে আমাদের আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

এর আগে পঞ্চম ধাপে গত ৫ জানুয়ারি কচুয়া উপজেলায় নির্বাচনী সহিংসতায় গুরুতর আহত শরীফ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে বৃহস্পতিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরিবারের লোকজন মরদেহ বড়ি নিয়ে এলে পুলিশ মরদেহ উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়। এর আগে বুধবার কচুয়ার সাচার ইউনিয়নের নয়াকান্দি ভোটকেন্দ্রের বাইরে প্রতিদ্বন্দ্বী দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের সময় ছুরিকাঘাতে আহত হন তিনি।

অপরদিকে হাইমচর উপজেলায় নির্বাচনী সহিংসতায় মীর হোসেন ব্যাপারী (৪০) নামে একজন নিহত হন। তিনি শরীয়তপুরের পালং থানার পূর্ব সোনামুখী গ্রামের এরফান ব্যাপারীর ছেলে। গত বুধবার নির্বাচনের দিন বিকেলে হাইমচর উপজেলার নীলকমল ইউনিয়নের মধ্যচরে দুই মেম্বার প্রার্থীর সমর্থকের মধ্যে সংঘর্ষের ঘটনায় নিহত হন তিনি। এ সময় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয় তাকে। ঘটনার সঙ্গে সঙ্গে নিহতের পরিচয় জানা সম্ভব না হলেও পরের দিন বৃহস্পতিবার দুপুরে নিহতের স্বজনেরা এসে তাকে শনাক্ত করেন।

কচুয়া থানার ওসি (তদন্ত) তাজুল ইসলাম জানান, নিহত শরীফ হোসেনের মরদেহ ঢাকা থেকে নিয়ে আসা হয়েছে এবং ময়নাতদন্তের জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় কচুয়া থানায় একটি মামলা হয়েছে।