শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১২ বছর বয়সের বেশি শিক্ষার্থীদের লাগবে টিকা

news-image

নিউজ ডেস্ক : করোনা মোকাবেলায় স্কুল শিক্ষার্থী যাদের বয়স ১২ বছরের বেশি তাদের কমপক্ষে এক ডোজ টিকা নেয়া লাগবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে ব্রিফিংয়ে তিনি এ কথা জানান। এ সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে প্রধানমন্ত্রী এবং সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা যোগ দেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রীতো আপনাদের বলেছেন, ভ্যাকসিন না নিলে শিক্ষার্থী স্কুলে যেতে পারবে না। প্রথম ডোজ না নিলে সে স্কুলে যেতে পারবে না।

মন্ত্রিপরিষদ সচিব জানান, ১২ বছরের নিচে এখনও টিকার কাউন্টে আসেনি। সেজন্য ১২ বছরের বেশি বয়সী শিক্ষার্থীদের ক্ষেত্রেই এটি প্রযোজ্য হবে।

কবে থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হবে এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এক ডোজ টিকা ছাড়া এখন থেকেই স্কুলে যেতে পারবে না শিক্ষার্থীরা।

সব শিক্ষার্থীকে টিকা দেয়ার ব্যবস্থা আছে কী দেশে আছে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আছে। শিক্ষার্থীদের ভ্যাকসিন নেয়ার বিষয়ে মোটিভেট করতে বলা হয়েছে।

খন্দকার আনোয়ারুল ইসলাম আরও বলেন, বাচ্চাদের বলা হয়েছেও, তাদের নিবন্ধনের জন্য অপেক্ষা করারও দরকার নাই। তারা বার্থ সার্টিফিকেট নিয়ে গেলেই করোনা ভ্যাকসিন পেয়ে যাবে।

 

এ জাতীয় আরও খবর

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের