শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আসিয়ান গ্রুপের এমডি নজরুলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

news-image

আদালত প্রতিবেদক : প্রতারণা করে অর্থ আত্মসাৎ, চাঁদা দাবির একটি মামলায় আসিয়ান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নজরুল ইসলাম ভুইয়া ও মহা-ব্যবস্থাপক জাকির হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

গতকাল বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম এ পরোয়ানা জারি করেছেন। যা আজ বৃহস্পতিবার জানা গেছে। আজ বাদীপক্ষের আইনজীবী মনিরুল ইসলাম মনির জানান, আলী হোসেন নামে এক ঠিকাদার গত বছর ৩ জুন আদালতে এ মামলা দায়ের করেন। যা আদালত সিআইডিকে তদন্তের নির্দেশ দেন।

সম্প্রতি সিআইডি অভিযোগের সত্যতা আছে মর্মে আদালতে প্রতিবেদন দাখিল করেন। আদালত ওই প্রতিবেদন আমলে নিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আলী হোসেন মেসার্স আরিফ মোজাইক ওয়ার্কস নামীয় ট্রেড লাইসেন্স গ্রহণ করে ঠিকাদারী ব্যবসা শুরু করেন। ২০১৫ সালের ২৮ নভেম্বর থেকে ২০২১ সালের ৩০ এপ্রিল পর্যন্ত নজরুল ইসলাম ভূইয়ার মালিকানাধীন বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করে আলী হোসেন ৩ কোটি চার লাখ ২৪ হাজার ৭৮৫ টাকা পান। আলী হোসেন টাকা পাওয়ার জন্য বিল দাখিল করেন। আসামিরা আলী হোসেনকে এক কোটি ৬০ লাখ টাকা পরিশোধ করেন। এক কোটি ৪৪ লাখ ২৪ হাজার ৭৮৫ টাকা প্রদান না করে বিভিন্ন তালবাহানা করতে থাকেন। আলী হোসেন টাকার জন্য আসামিদের একাধিকবার অনুরোধ করলেও তারা টাকা পরিশোধ করেননি।

গত ৩০ মে বিকেলে আলী হোসেন নজরুল ইসলাম ভুইয়ার অফিসে যান। পাওনা টাকা পরিশোধ করতে বললে নজরুল ইসলাম ভুইয়া আলী হোসেনের ওপর ক্ষিপ্ত হন।

নজরুল ইসলাম ভুইয়ার নির্দেশে জাকির হোসেন তার সহযোগী ২/৩ জন আশিয়ান মেডিকেল কলেজ হাসপাতালের দ্বিতীয় তলার একটি রুমে ভিকটিমকে নিয়ে যায়। তার একটি মোবাইল, নগদ ২৮ হাজার টাকা, পাসপোর্ট ছিনিয়ে নিয়ে চাঁদা দাবি করেন। মামলাটি তদন্ত করে গত ১১ নভেম্বর দুই জনকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেন সিআইডির পুলিশ পরিদর্শক হারুন অর রশীদ।

 

এ জাতীয় আরও খবর