শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোন পেশার মানুষ সবচেয়ে বেশি পরকীয়ায় লিপ্ত, জানাল সমীক্ষা

news-image

অনলাইন ডেস্ক : প্রেম না পরকীয়া, এ নিয়ে তর্ক রয়েছে অনেক। তবে চিরকালই নিষিদ্ধ প্রেমের হাতছানিতে সাড়া দিয়েছেন বহু নর ও নারী। পরকীয়া নিয়ে দ্বিধা দ্বন্দ্বের অন্ত না থাকলেও থেমেও নেই পরকীয়ার সম্পর্কে জড়ানোর প্রবণতা।

কথায় আছে, ফাঁদ পাতা ভুবনে, কখন যে মানুষ কার সাথে সম্পর্কে জড়াবেন, তা বলা মুশকিল।

মানুষের জীবিকার সঙ্গে সেই অর্থে প্রেম বা পরকীয়া সম্পর্কের প্রত্যক্ষ কোনো যোগাযোগ না থাকলেও কোন পেশার মানুষ সবচেয়ে বেশি পরকীয়াতে লিপ্ত হন তা জানতে সম্প্রতি সমীক্ষা চালিয়েছিল একটি অনলাইন ডেটিং মাধ্যম। সেই সমীক্ষার ভিত্তিতে কোন পেশার মানুষ বেশি পরকীয়ায় লিপ্ত হনসহ আরও মজাদার তথ্য জানিয়েছে সংস্থাটি।

ডেটিং ওয়েবসাইটটির সমীক্ষা বলছে, ১২টি পেশার মানুষের মধ্যে পরকীয়ার প্রবণতা সর্বাধিক। আর এই পেশার মানুষদের মধ্যে পরকীয়ার প্রবণতায় শীর্ষে রয়েছেন চিকিৎসকরা।

সমীক্ষা অনুসারে পরকীয়ায় লিপ্ত নারীদের মধ্যে ২৩ শতাংশই ছিলেন চিকিৎসক কিংবা নার্স। কারণ হিসেবে সংশ্লিষ্টরা বলছেন, লম্বা সময় ধরে কাজ করা ও মানসিক চাপ কমানোর জন্যই পরকীয়ার আশ্রয় নিতে হয়েছে তাদের। অন্য দিকে পরকীয়ায় লিপ্ত পুরুষদের মধ্যে ৫ শতাংশ ছিলেন চিকিৎসক।

দ্বিতীয় যে পেশার মানুষ সর্বাধিক পরকীয়ায় আগ্রহ দেখিয়েছেন সেটি হল শিক্ষাক্ষেত্র। পরকীয়ায় লিপ্ত নারীদের ১২ শতাংশ ও পুরুষদের ৪ শতাংশই অধ্যাপক, প্রভাষক কিংবা শিক্ষক বলে সমীক্ষায় দেখা গেছে।

উদ্যোক্তা ও অর্থনীতিবিদরা রয়েছেন তালিকার তৃতীয় স্থানে। পরকীয়ায় আগ্রহী ৯ শতাংশ নারী ও ৮ শতাংশ পুরুষ এই ধরনের পেশায় যুক্ত বলে দেখা গিয়েছে সমীক্ষায়।

এর পর তালিকায় যথাক্রমে রয়েছেন খুচরা বিক্রেতা, সমাজকর্মী, যোগাযোগ মাধ্যমের কর্মী, তথ্যপ্রযুক্তি ক্ষেত্রের কর্মী, উকিল, বিনোদন জগতের মানুষ, কৃষিকাজ ও রাজনীতির সঙ্গে যুক্ত মানুষেরা। পুরুষের মধ্যে সর্বাধিক ২৯ শতাংশই কোনও না কোনও ভাবে ব্যবসার সঙ্গে যুক্ত বলে জানিয়েছেন সমীক্ষকরা।

তবে, এই ধরনের সমীক্ষাকে কখনওই সামাজিক সত্যের সামগ্রিক প্রতিফলন বলে ধরা যায় না। কাজেই এই ধরনের সমীক্ষা হাল্কা ভাবে নেয়ার পরামর্শ দেন বিশেষজ্ঞরা।

এ জাতীয় আরও খবর

সড়ক দুর্ঘটনা জাতীয় সমস্যা, সড়ক আইনের আওতা বাড়ানো হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

মিল্টন সমাদ্দারের আশ্রমে ছিলেন সেলিম, পেটে কাটা দাগ নিয়ে সন্দেহ

বিদেশি বউ নিয়ে হেলিকপ্টারে বাড়ি ফিরলেন সিঙ্গাপুর প্রবাসী

নির্বাচন অবাধ–নিরপেক্ষ করাই কমিশনের মূল লক্ষ্য: ইসি রাশেদা

চাকরির বয়সসীমা ৩৫ বছর: প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেওয়ার মিছিল ছত্রভঙ্গ করল পুলিশ

ডোনাল্ড লু আসার খবরে বিএনপি আবার ক্ষমতার স্বপ্নে বিভোর: কাদের

রাজধানীর খালে মিলল ফ্রিজ-তোশক-সোফা!

অ্যান্টিগা টেস্ট দিয়ে শুরু বাংলাদেশের উইন্ডিজ সফর

রোহিঙ্গা ক্যাম্পে যুবককে মাথায় গুলি করে হত্যা

আফগানিস্তানে আকস্মিক বন্যা, একদিনে নিহত দুই শতাধিক

২০ জনের অর্থ পাচারের অনুসন্ধান করছে দুদক

আদালতপাড়ায় কমছে না বিএনপি নেতাকর্মীর ভিড়