শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু ম্যারাথন ১০ জানুয়ারি, অংশ নেবেন ২০০ দৌড়বিদ

news-image

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২২’ আগামী ১০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এ প্রতিযোগিতায় দেশ-বিদেশের ২০০ জন দৌড়বিদ অংশ নেবেন। তাদের মধ্যে ১০০ জন ফুল ম্যারাথন এবং ১০০ জন হাফ ম্যারাথনে অংশ নেবেন। এরই মধ্যে ৩০ জন এলিট রানার নিবন্ধিত হয়েছেন।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) ঢাকা সেনানিবাসস্থ মাল্টিপারপাস কমপ্লেক্সে এ তথ্য জানান আয়োজক কমিটির চেয়ারম্যান লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান। এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন উপলক্ষে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান জানান, ম্যারাথনের প্রধান পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এবারের আয়োজনে বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগী হিসেবে রয়েছে আর্মি স্পোর্টস কন্ট্রোল বোর্ড, ট্রাস্ট ইনোভেশন লিমিটেড এবং নেটওয়ার্ল্ড বাংলাদেশ লিমিটেড। টেকনিক্যাল সহযোগী হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছে বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন।

তিনি বলেন, আগামী ১০ জানুয়ারি ভোর ৫টা ৩০ মিনিটে আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউ, গুলশান-২, গুলশান-১ পুলিশ প্লাজা হয়ে ঘড়ির কাঁটার ক্রম অনুযায়ী হাতিরঝিলের চর্তুদিক ঘুরে হাতিরঝিলেই শেষ হবে এই ম্যারাথন। এ কারণে ওইদিন দুপুর পর্যন্ত হাতিরঝিলের রাস্তা বন্ধ থাকবে। এ বিষয়ে কাজ করবে ডিএমপি।

আয়োজক কমিটির প্রধান বলেন, ম্যারাথনে ২০০ জন দেশি-বিদেশি নারী-পুরুষ দৌড়বিদ অংশ নেবেন। এর মধ্যে ১০০ জন ফুল ম্যারাথন এবং ১০০ জন হাফ ম্যারাথনে অংশ নেবেন। এরই মধ্যে ৩০ জন এলিট রানার নিবন্ধিত হয়েছেন। অংশগ্রহণকারী দেশগুলোর তালিকায় রয়েছে- মরক্কো, কেনিয়া, ইউক্রেন, ইথিওপিয়া, লাটভিয়া, লিথুয়ানিয়া, মেক্সিকো, ফ্রান্স, স্পেন, ইতালি, বাহরাইন ও আলজেরিয়া। সাফ দেশগুলোর মধ্যে ফুল ম্যারাথনে অংশ নেবেন অন্তত ৩০ জন। অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে ভারত, মালদ্বীপ, নেপাল, শ্রীলঙ্কা উল্লেখযোগ্য।

তিনি আরও বলেন, ম্যারাথনকে আরও জনপ্রিয় করার উদ্দেশ্যে এবারের আয়োজনে প্রথমবারের মতো এআইএমএসের প্রেসিডেন্ট ফ্রান্সিসকো বোরাও এবং এশিয়ান অ্যাথলেটিকস অ্যাসোসিয়েশনসহ অন্যান্য দেশের অ্যাথলেটিকস ফেডারেশনগুলোর গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

সমন্বয় সভায় ম্যারাথন আয়োজনের সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিরা উপস্থিত ছিলেন। সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২২ সফলভাবে আয়োজন করার লক্ষ্যে সভাপতি প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন এবং সবার সহযোগিতা কামনা করেন।

 

এ জাতীয় আরও খবর

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত

হেলিকপ্টারে আগুন, মৃত্যুর মুখ থেকে বাঁচলেন দেব

শিখ নেতা নিজ্জর হত্যাকাণ্ড : কানাডায় গ্রেপ্তার ৩