মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২১ ডিসেম্বর পর্যন্ত আইসোলেশনে পুরো বাংলাদেশ দল

news-image

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ দলের বোলিং কোচ রঙ্গনা হেরাথের করোনা পজিটিভ রিপোর্ট আসার পরই তার সংস্পর্শে আসা ৯ ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফকে আইসোলেশনে নেয়া হয়েছিল। যদিও বৃহস্পতিবার জানা গিয়েছিল, নতুন করে কারো করোনা পজিটিভ রিপোর্ট আসেনি।

তবে, অতিরিক্ত সতর্কতা হিসেবে পুরো বাংলাদেশ দলকেই আইসোলেশনে থাকতে হচ্ছে ২১শে ডিসেম্বর পর্যন্ত। বাংলাদেশ দলের নির্বাচক আবদুর রাজ্জাক জাগো নিউজকে জানিয়েছেন এ তথ্য।

আবদুর রাজ্জাক জানান, ‘২১শে ডিসেম্বর পর্যন্ত স্ট্রিক্ট আইসোলেশনে থাকতে হবে পুরো দলকে। এর মধ্যে যে কোনো ধরনের প্র্যাকটিস, আউটিং এবং জিম করা বন্ধ। স্পেশাল সিকিউরিটির অংশ হিসেবে এই ব্যবস্থা নিয়েছে নিউজিল্যান্ড কর্তৃপক্ষ। তবে সুখবর হচ্ছে, বাংলাদেশ দলে নতুন করে পজিটিভ হওয়ার কোনো খবর নেই।’

২১ ডিসেম্বর পর্যন্ত আইসোলেশনে থাকার অর্থ হলো, বাংলাদেশ দল যে দুটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলার লক্ষ্য নির্ধারণ করেছিল, তাতে একটু সমস্যা হতে পারে। কারণ, ২১ তারিখ আইসোলেশন শেষ হলে এরপর এক-দু’দিন অনুশীলন না করে তো আর প্র্যাকটিস ম্যাচ খেলা যাবে না।

সে ক্ষেত্রে হয়তো বা একটি প্রস্তুতি ম্যাচ কমে যেতে পারে। যদিও এ বিষয়ে এখনও টিম ম্যানেজমেন্ট থেকে কিছুই জানানো হয়নি। কিংবা আগের নির্ধারিত প্রস্তুতি ম্যাচ দুটির সূচিও ঘোষণা করা হয়নি। এখন সবই নির্ধারণ হবে, ২১ ডিসেম্বর আইসোলেশন থেকে বের হওয়ার পর।

প্রসঙ্গতঃ গত বুধবারই প্রথম করোনা পজিটিভ ধরা পড়ে বাংলাদেশ দলের শ্রীলঙ্কান স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথের। ওই সময় তার সংস্পর্শে আসা মুমিনুল হকসহ ৯ ক্রিকেটারকে আইসোলেশনে পাঠানো হয়। যদিও বৃহস্পতিবার বাংলাদেশ দলের টিম লিডার খালেদ মাহমুদ সুজন জানিয়েছিলেন, ‘নতুন করে কেউ আর আক্রান্ত হওয়ার ঘটনা ঘটেনি।’

এ জাতীয় আরও খবর

এই প্রথম ইসরায়েলে অস্ত্র পাঠানো স্থগিত করল যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান

১৪ বছর বয়সে জাতীয় দলে অভিষেক বাংলাদেশি পেসারের

বিএনপি অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় আসতে চায় : মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী

ওমর সানীর মতো ‘খাঁটি প্রেমিক’ দেখেননি মিশা

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের পদযাত্রা

চট্টগ্রামে ভারী বৃষ্টিতে জলজট, ২ ঘণ্টা ধরে নেই বিদ্যুৎ

বজ্রপাতে প্রাণ গেল ৪ জনের

মেজাজ হারিয়ে ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

প্রাথমিকে পুরোদমে ক্লাস শুরু মঙ্গলবার

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বাড়ল

মিল্টনের অনেক ভয়ংকর ঘটনা রয়েছে : ডিবিপ্রধান