শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিম্ন আয়ের ২৫ গ্রাহককে সেরা সম্মাননা স্মারক দিলো ঢাকা ওয়াসা

news-image

নিজস্ব প্রতিবেদক : পানির বৈধ সংযোগ ব্যবহার করে নিয়মিত বিল পরিশোধ করায় নিম্ন আয়ের ২৫ জনকে সেরা গ্রাহকদের সম্মাননা দিয়েছে ঢাকা ওয়াসা। এই ২৫ জন ঢাকার বিভিন্ন বস্তির বাসিন্দা।

শনিবার (১১ ডিসেম্বর) সকালে কারওয়ান বাজারে ঢাকা ওয়াসার বুড়িগঙ্গা হলে ‘আদর্শ গ্রাহক সম্মাননা স্মারক-২০২১’ বিতরণ করা হয়।

নিম্ন আয়ের কমিউনিটির গ্রাহকদের ‘পাবলিক ওয়াটার সার্ভিস’র বৈধ সংযোগ ব্যবহারে উৎসাহিত করতে এই অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা ওয়াসা, ওয়াটারএইড, সাজেদা ফাউন্ডেশন ও দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে)।

অনুষ্ঠানে বক্তারা জানান, ২০৩০ সালের মধ্যে সবার জন্য নিরাপদ পানি নিশ্চিত করার মাধ্যমে জাতিসংঘ ঘোষিত এসডিজি-৬ অর্জন করার লক্ষ্যে ঢাকা ওয়াসা, ওয়াটারএইড বাংলাদেশ, দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) ও সাজেদা ফাউন্ডেশন ঢাকা সিটি করপোরেশনের আওতাধীন বস্তি এলাকায় নিম্ন আয়ের দরিদ্র জনগোষ্ঠীকে নিরাপদ পানি সরবরাহ করে আসছে।

২০০৭ সালে ঢাকা ওয়াসার সিটিজেন চার্টার সংস্কারের মাধ্যমে নিম্ন আয়ের এলাকায় বৈধ পানির সংযোগ দেওয়ার কার্যক্রম বেগবান হয়েছে। বর্তমানে ঢাকা শহরের নিম্ন আয়ের এলাকায় বসবাসরত মানুষেরা সহজে বৈধ পানির সংযোগ নিতে পারছেন এবং নিয়মিত পানির বিল পরিশোধের মাধ্যমে ওয়াসার রাজস্ব বৃদ্ধিতে সহায়তা করছেন।

আদর্শ গ্রাহক সম্মাননা স্মারক-২০২১ বিতরণী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, ঢাকা ওয়াসা বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী গোলাম মোস্তফা, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব (পানি সরবরাহ অনুবিভাগ) মুহম্মদ ইবরাহিম প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান।

 

এ জাতীয় আরও খবর

সরকার পরিবর্তনে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই : মির্জা ফখরুল

‘বিদেশি ঋণ পরিশোধের অবস্থায় নেই সরকার’

ছোট ভাই শাহাদাতকে ‘কুলাঙ্গার’ বললেন মেয়র কাদের মির্জা

ঋণের সুদ দিতে গিয়ে হিসাব মেলানো কঠিন হচ্ছে, গভর্নরকে জানালেন ব্যবসায়ীরা

তাপপ্রবাহ বাড়ছে, হিট স্ট্রোকে ৩ জনের মৃত্যু

কোপা আমেরিকায় শাকিরার গান ‘পুন্তেরিয়া’

এক অভিযানেই ইসরায়েলের ১২ সেনা নিহত: হামাস

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

সৌদি পৌঁছেছেন ২১ হাজার হজযাত্রী

বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে : আহসান হাবিব

বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার

শেয়ার হস্তান্তরে স্থিতাবস্থা : এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ বন্ধ