বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন

news-image

রংপুর ব্যুরো : ‘আপনার অধিকার, আপনার দায়িত্ব: দুর্নীতিকে না বলুন” প্রতিপাদ্যে সারাদেশের ন্যায় উত্তরের বিভাগীয় নগরী রংপুরেও উদযাপিত হয়েছে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস। রংপুর জেলা প্রশাসন ও রংপুর দুর্নীতি দমন কমিশনের (দুদক) এর উদ্যোগে এবং সচেতন নাগরিক কমিটি (সনাক) ও টিআইবি’র সহযোগিতায় নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে রংপুর টাউন হল প্রাঙ্গণে জাতীয় সংগীত পরিবেশন এবং জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করা হয়।

টাউন হলের সামনে প্রধান সড়কের পাশে দুর্নীতিবিরোধী এক মানববন্ধনের আয়োজন করা হয় এবং মানববন্ধন শেষে টাউন হলে এক আলোচনা সভার আয়োজন করা হয়। রংপুরের জেলা প্রশাসক মো. আসিফ আহসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রংপুরের বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব ভূঞা বলেন, উন্নত দেশের স্বপ্ন পূরণের লক্ষ্যে দুর্নীতি একটি প্রধান বাধা, এ বাধা অতিক্রম করতে আমাদের সকলকে একসাথে দুর্নীতির বিরুদ্ধে কাজ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য দেন রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভাট্টাচার্য্য, রংপুর মেট্রোপলিটনের কমিশনার মোহা: আবদুল আলীম মাহমুদ, রংপুর বিভাগের দুদকের পরিচালক মো. আব্দুল করিম, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক)’র সভাপতি সুশান্ত চন্দ্র খা, সচেতন নাগরিক কমিটি (সনাক), রংপুরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সদরুল আলম দুলু। সভায় স্বাগত বক্তব্য রাখেন দুদক-সমন্বিত জেলা কার্যালয়, রংপুরের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন। এ সময় সংক্ষিপ্ত পরিসরে দুর্নীতিবিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ জাতীয় আরও খবর

পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিলো বিজিপির আরও ১২ সদস্য

তীব্র গরমের পরে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

উপজেলা নির্বাচন বর্জনের সিদ্ধান্ত বিএনপি ও জামায়াতের

এখনও কেন ‘জলদস্যু আতঙ্কে’ এমভি আবদুল্লাহ

বাড়ছে তাপমাত্রা, জেনে নিন প্রতিরোধের উপায়

বিএনপির অনেকে উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছে : কাদের

অনিবন্ধিত অনলাইনের বিরুদ্ধে পদক্ষেপ নেবো : তথ্য প্রতিমন্ত্রী

প্রার্থীদের মনোনয়নপত্রের প্রিন্ট কপি চাওয়া যাবে না : ইসি

ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ

পণ্যের দাম ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : প্রতিমন্ত্রী

লিটারে ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম

ফরিদপুরে বাস-পিকআপের সংঘর্ষে নিহত বেড়ে ১৪