সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হলে দর্শক ফেরাচ্ছে ‘মিশন এক্সট্রিম’

news-image

বিনোদন প্রতিবেদক : করোনার পর থেকে হলবিমুখ ছিল দর্শকরা। এমনকি নতুন ছবি মুক্তি পাওয়ার পরও দর্শক ফেরাতে পারেনি হলগুলো। কিন্তু ব্যতিক্রম ‘মিশন এক্সট্রিম’। গত শুক্রবার মুক্তি পাওয়া এ ছবিটি দেখতে দর্শক হুমড়ি খেয়ে পড়ছে সিনেমা হলে। সিনেপ্লেক্স থেকে শুরু করে সিনেমা হলেও দর্শক ভিড় করছে বলে জানা গেছে। দীর্ঘদিন ধরেই চলচ্চিত্রে মন্দাভাব বিরাজ করছে। তবে ডিসেম্বরের শুরু থেকে একটা নতুন যাত্রা হতে যাচ্ছে ঢালিউডের। এ মাসে প্রতি সপ্তাহেই নতুন ছবি মুক্তি পাবে। এমনকি ছবিগুলো তারকাবহুল। এসব ছবি নিয়ে আশাবাদী চলচ্চিত্রসংশ্লিষ্টরা। সেই আশার যাত্রায় প্রথম আলো জ্বালিয়ে দিলেন ‘মিশন এক্সট্রিম’। আলোচিত সিনেমাটি মুক্তি পেয়েছে গত ৩ ডিসেম্বর। বিগ বাজেটের ছবি। এতে নানা প্রজন্মের জনপ্রিয় তারকারা রয়েছেন। দুর্দান্ত পুলিশি থ্রিলার ‘ঢাকা অ্যাটাক’র একটা আমেজ আছে। এসব ভাবনায় ছবিটি নিয়ে প্রত্যাশা ছিল আকাশছোঁয়া।

সেই প্রত্যাশা পূরণে প্রথম কয়েকদিন সফলভাবে পার করল ‘মিশন এক্সট্রিম’। মুক্তির প্রথম দিনেই দর্শক টানতে সক্ষম হয়েছে সিনেমাটি। সারাদেশের ৫০টির মতো হলে প্রদর্শিত হচ্ছে ছবিটি। প্রায় সবগুলো হলেই গত দুদিন হাউসফুল প্রদর্শনী হয়েছে বলে জানা গেছে।

এদিকে ঢাকার সিনেপ্লেক্সগুলোতে ভিড় ছিল অনেক বেশি। দর্শক লাইন দিয়ে টিকিট কিনেছেন। অনেকে অগ্রিম টিকিট বুকিং করছেন। সিনেপ্লেক্সগুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, অনেকদিন পর দেশের সিনেমা দেখতে দর্শক লাইনে দাঁড়াচ্ছেন। এই চিত্রটা নিয়মিত হলে ঢালিউডের চেহারাটা বদলে যাবে। এদিকে করোনা প্রাদুর্ভাবের পর ‘মিশন এক্সট্রিম’ সিনেমাই দর্শক হলে টানতে সক্ষম হয়েছে।

ছবির পরিচালক সানী সানোয়ার বলেন, ‘আমি কখনো চিন্তা করিনি যে করোনা বিপর্যয়ের পর দর্শক এমনভাবে আমাদের সিনেমাটা দেখতে হলে আসবেন। অভাবনীয় আসলে। গতকাল সারাদেশে ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি খুব ভালো চলেছে। অনেকদিন পর দর্শক দল বেঁধে সিনেমা দেখতে গেছেন। হল মালিকরা খুব খুশি ছবিটি নিয়ে। তারা আশাবাদী এই সিনেমা নিয়ে। তারা টানা দুই সপ্তাহ ছবিটি চালাতে চাইছেন। গত দুদিন ঢাকার আশপাশে দুটি হলে গিয়েছিলাম আমরা টিম নিয়ে। সেখানে রেসপন্স ছিল খুবই আনন্দময়।’

জানা গেছে, নতুন সপ্তাহে আরও প্রায় ৪০টি সিনেমা হল যুক্ত হবে। ছবিটি নিতে অনেক হল মালিক আগ্রহ দেখাচ্ছেন। কিন্তু হলের পরিবেশকে গুরুত্ব দিচ্ছেন প্রযোজক ও পরিচালকরা। কারণ করোনার কারণে অনেকদিন অনেক হল বন্ধ ছিল।

ছবিটির আরেক পরিচালক ফয়সাল আহমেদও গতকাল তার ফেসবুক অ্যাকাউন্টে বেশ কিছু হাউসফুল শোয়ের ছবি শেয়ার করেছেন। তিনি বলেন, ‘আমরা অনেকে মিলে নিজেদের সর্বোচ্চটা দিয়ে ‘মিশন এক্সট্রিম’ নির্মাণ করেছি। প্রচার-প্রচারণায়ও কমতি রাখিনি। কতটা সফল হবো তা দর্শকদের ওপর নির্ভর করছে। তবে প্রথম দিনে যা সাড়া এসেছে তাতে করে আশা জাগছে খুব ভালো কিছুর।’

পুলিশ অ্যাকশন থ্রিলার ‘মিশন এক্সট্রিম’ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন অভিনেতা আরিফিন শুভ। এ ছবিতে তার অভিনয় নিয়েও প্রশংসা কুড়াচ্ছে। শুভ ছাড়াও এ সিনেমায় অভিনয় করেছেন ‘ঢাকা অ্যাটাক’খ্যাত তাসকিন রহমান, মিস ওয়ার্ল্ড বাংলাদেশের জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা ও সুমিত সেনগুপ্ত।

কপ ক্রিয়েশনের ব্যানারে নির্মিত সিনেমাটির অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন- রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ যাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, সুদীপ বিশ্বাস দীপ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমামসহ অনেকে। ছবির গল্প ও চিত্রনাট্য লিখেছেন পুলিশ সুপার সানী সানোয়ার নিজেই। সিনেমাটির সহযোগী প্রযোজক হিসেবে রয়েছে মাইম মাল্টিমিডিয়া ও ঢাকা ডিটেকটিভ ক্লাব। ছবিটি দেশের পাশাপাশি ইউরোপ, আমেরিকার কয়েকটি দেশের সিনেমা হলেও মুক্তি পাবে।

 

এ জাতীয় আরও খবর

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?