বৃহস্পতিবার, ২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

খালেদা জিয়াকে বিদেশে পাঠালে সরকারের জন্যই ভালো : ফখরুল

news-image

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দ্রুত উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে জোর দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ‘বেগম খালেদা জিয়াকে দেশের বাইরে উন্নত চিকিৎসার জন্য দ্রুত পাঠানো সরকারের জন্যই ভালো।’

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত মানববন্ধনে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘আমি শুধু বলতে চাই, বেগম খালেদা জিয়াকে বাইরে পাঠানো এই সরকারের জন্যই দরকার। কারণ আল্লাহ না করুন তার যদি কোনো ক্ষতি হয় দেশের মানুষ আপনাদেরকে (সরকার) রেহাই দেবে না। অবিলম্বে আর কাল বিলম্ব না করে দেশনেত্রীকে মুক্তি দিয়ে তার চিকিৎসার জন্য তাকে বিদেশে প্রেরণ করুন। অন্যথায় আপনারা এর ‍জন্য সর্বাংশে দায়ী থাকবেন।’

আট দিনের কর্মসূচির অংশ হিসেবে গত ২৬ নভেম্বর খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনা সারা দেশে মসজিদে দোয়া মাহফিল ও ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা সভা করে বিএনপি। গত ৩০ নভেম্বর ঢাকাসহ ৯ বিভাগীয় সদরে সমাবেশ করে দলটি। এছাড়া ২৫ নভেম্বর যুবদল ও ২৮ নভেম্বর স্বেচ্ছাসেবক দল ঢাকাসহ সারা দেশে সমাবেশ করে।

১ ডিসেম্বর পূর্বঘোষিত মৌন মিছিল পুলিশি বাধায় করতে পারেনি মহিলা দল। পরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের ব্যারিকেডের মধ্যে সংক্ষিপ্ত সমাবেশ করে। আগামীকাল শুক্রবার বিএনপি বরিশালে এবং কৃষক দল ঢাকাসহ সারা দেশে এবং আগামী শনিবার ছাত্রদল ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ সমাবেশ করবে।

গত ১৩ নভেম্বর থেকে লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বসুন্ধরার এভার কেয়ার হাসপাতালে সিসিইউতে চিকিৎসাধীন আছেন। হাসপাতালের মেডিকেল বোর্ড অবিলম্বে তাকে সুচিকিৎসার জন্য বিদেশে উন্নত সেন্টারে নেওয়ার সুপারিশ করেছে। এই সুপারিশের ভিত্তিতে খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার ইতিমধ্যে সরকারের কাছে আবেদন করেছেন। তবে সেই আবেদনের এখনো কোনো সুরাহা হয়নি বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

 

এ জাতীয় আরও খবর