শুক্রবার, ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

নিউ জার্সিতে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স এলামনাইয়ের আহবায়ক কমিটি গঠন

news-image

বাংলা প্রেস, নিউ ইয়র্ক : যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় মাস্টার্স এলামনাই অ্যাসোসিয়েশন অব নিউ জার্সির আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। এতে  আকবর হোসাইনকে আহবায়ক এবং মীর হোসাইনকে সদস্য সচিব নির্বাচিত করা হয়েছে। স্থানীয় সময় গত রবিবার কমিটি গঠনের লক্ষ্যে নিউ জার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটির কাবাব হাউস রেষ্টুরেন্টে নিউ জার্সি প্রবাসী চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রি অর্জনকারী ছাত্রছাত্রীদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।

যুক্তরাষ্ট্রের ১২টি অঙ্গরাজ্যে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই অ্যাসোসিয়েশন গঠিত হলেও নিউ জার্সি অঙ্গরাজ্যে এখনও পর্যন্ত কোন কমিটি গঠিত হয়নি। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন নিউ জার্সিতে রাজনৈতিক, সামাজিক এবং অর্থনৈতিক ক্ষেত্রে প্রতিষ্ঠিত নিউ জার্সি অঙ্গরাজ্যে বসবাসরত চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীরা। দীর্ঘ আলাপ আলোচনার পর উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে এই সংগঠনের নামকরন করা হয় চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় মাস্টার্স এলামনাই এসোসিয়েশন অব নিউ জার্সি।

বিভিন্ন সূত্র থেকে জানা যায় যুক্তরাষ্ট্রসহ পৃথিবীর বিভিন্ন দেশে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই অ্যাসোসিয়েশন থাকলেও চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় মাস্টার্স এলামনাই অ্যাসোসিয়েশন গঠন করা হল এই প্রথম। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে শুধুমাত্র অনার্স ডিগ্রিধারী কোন ছাত্রছাত্রী না থাকায় উপস্থিত সকলের সিদ্ধান্ত অনুযায়ী কিছুটা ব্যতিক্রমধর্মী, অরাজনৈতিক এই সংগঠনটি গঠন করা হয়। দেশের সর্বোচ্ছ ডিগ্রিধারীদের মধ্যে উপস্থিত ছিলেন ১৯৮১-৮২ সেশানের রসায়ন বিভাগের ছাত্র সাউথ জার্সি মেট্রো আওয়ামীলীগের প্রাক্তন সভাপতি এবং রিয়েল ষ্টেট ব্যবসায়ী সিরাজ ভূইয়া, ১৯৮১-৮২ সেশানের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাউথ জার্সির ট্রাষ্টিবোর্ড চেয়রম্যান এবং বর্তমানে সিটি অব আটলান্টিক সিটির মাকেন্টাইল বিভাগের পরিদর্শক আবদুর রফিক, ১৮তম ব্যাচের ম্যানেজম্যান্ট বিভাগের ছাত্র সাউথ জার্সি মেট্রো আওয়ামীলীগের প্রাক্তন সভাপতি এবং বর্তমানে অবসরপ্রাপ্ত মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর ভূইয়া।

২৪তম ব্যাচের দর্শন বিভাগের ছাত্র বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সভাপতি এবং বর্তমানে ডায়ালাসিস টেকনিশিয়ান হিসাবে কর্মরত মোহাম্মদ শহীদ খান, ২০তম ব্যাচের পদার্থবিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্র বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির ট্রাস্টিবোর্ড চেয়ারম্যান এবং নিউ জার্সির সিভিল সার্ভিস কমিশনের আয়ত্তাধীন আটলান্টিক কাউন্টির হিউম্যান সার্ভিস ডিপার্টমেন্টে হিউম্যান সার্ভিস স্পেশালিস্ট (৩) পদে কর্মরত কাঞ্চন বল। ২৪তম ব্যাচের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র বাংলাদেশ আমেরিকান লায়ন্স ক্লাব অব আটলান্টিক সিটির সভাপতি এবং বরগাটা ক্যাসিনোর সুপারভাইজার হিসাবে কর্মরত ফারুক তালুকদার, ২৫তম ব্যাচের অর্থনীতি বিভাগের ছাত্র বাংলাদেশ আমেরিকান লায়ন্স ক্লাব অব আটলান্টিক সিটির প্রাক্তন সভাপতি এবং আটলান্টিক কাউন্টির একাউন্টিং বিভাগে কর্মরত কাজী শহিদুল ইসলাম লিটন, ২৯তম ব্যাচের মার্কেটিং বিভাগের ছাত্র আটলান্টিক সিটির প্রতিষ্ঠিত ব্যবসায়ী এবিএম শহিদুল্লাহ, ২৫তম ব্যাচের ফিন্যান্স বিভাগের ছাত্রী এবং বেলিস ক্যাসিনোতে কর্মরত ইসরাত জাহান।

২৮তম ব্যাচের সমাজতত্ত্ব বিভাগের ছাত্রী শিরিন আকতার, ৩২তম ব্যাচের একাউন্টিং বিভাগের ছাত্র এবং যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি বিভাগে সিনিয়ার আইটি ইঞ্জিয়ার, পিপলএন্ডটেক ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলোজির আইটি প্রশিক্ষক, ক্রিকেট ক্লাব আটলান্টিক সিটি টাইটেন্সের ম্যনেজার এবং ক্যাপটেন মীর মোশারফ হোসাইন হেভেন এবং ২৫তম ব্যাচের লোকপ্রশাসন বিভাগের ছাত্র বর্তমানে যুক্তরাষ্ট্রের বৃহত্তম একাউন্টিং কোম্পানী এইচ এন্ড আর ব্লকের সিনিয়ার ট্রাক্স এডভাইজার।

পিপলএন্ডটেক ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলোজির নিউজার্সীর এডমিনিস্ট্রেটর, ট্রাক্স এন্ড ইমিগ্রেশন কনসালটেন্সি প্রতিষ্ঠান আটলান্টিক গ্লোবাল নেটওয়ার্কের সিইও, এশিয়ান আমেরিকান স্পোর্টস ক্লাব এবং এশিয়ান আমেরিকান সোসাইটি অব আটলান্টিক সিটির বোর্ড অব ডাইরেক্টর এবং আটলান্টিক সিটি প্রেস ক্লাবের সভাপতি আকবর হোসাইন। শিক্ষা মানুষকে কিভাবে সামাজিক, রাজনৈতিক এবং অর্থনৈতিক ক্ষেত্রে সবসময় একধাপ এগিয়ে রাখে তারই প্রমান চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীদের প্রোপাইল থেকে সহজে অনুমেয়।

সভায় আগামী ৪৫ দিনের মধ্যে একটি পূনাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে আকবর হোসাইনকে আহবায়ক এবং মীর হোসাইনকে সদস্য সচিব করে ৬ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। আহবায়ক কমিটির অন্যান্য সদস্যরা হলেন ফারুক তালুকদার, কাজী লিটন, এবিএম শহিদুল্লাহ এবং ইসরাত জাহান। সভায় চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে মাষ্টার্স ডিগ্রিধারী নিউ জার্সিতে বসবাসরত সকলকে আহবায়ক কমিটির সদস্যদের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা চেয়ে ইইউ পার্লামেন্ট সদস্যের চিঠি ‘ব্যক্তিগত’ : রাষ্ট্রদূত

লাল না সবুজ, কোন আপেলে বেশি পুষ্টি?

বিএনপি লবিস্ট নিয়োগ করে র‍্যাবের বিরুদ্ধে এ ঘটনা ঘটিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

কেনিয়ায় জনপ্রিয় ফুটবল ভক্তকে নিজ বাসায় কুপিয়ে হত্যা

অবৈধ অভিবাসীদের বৈধতার আবেদনের সময় বাড়াল কাতার

দুর্নীতির অভিযোগ অস্বীকার, সঠিক তদন্ত চান শিক্ষামন্ত্রী

ক্ষমতায় গেলে র‌্যাব-পুলিশের খারাপ সদস্যদের বাদ দেওয়া হবে : গয়েশ্বর

বিএনপির লবিস্ট নিয়োগের টাকার পাই পাই হিসাব দিতে হবে : প্রধানমন্ত্রী

গাঁজা খেলে যৌনসুখ বাড়ে!

গণধর্ষণের পর চুল কেটে ঘোরানো হলো রাস্তায়

আমেরিকার বঙ্গ সম্মেলনের শুভেচ্ছাদূত চিত্রনায়ক শাকিব

রাত পোহালেই চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন