শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেই প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত

news-image

রাজবাড়ী প্রতিনিধি : উপসহকারী প্রকৌশলীকে লাঞ্ছিত করার ঘটনায় রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

পাউবোর উপসচিব (প্রশাসন) সৈয়দ মাহবুবুল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা সাময়িক বরখাস্তের বিষয়টি জানানো হয়েছে।

এর আগে রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের কার্যালয়ে নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদের বিরুদ্ধে নিজ কক্ষে উপসহকারী প্রকৌশলী মো. রনিকে মারধর করার অভিযোগে ভুক্তভোগী পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক বরাবর ‘হত্যাচেষ্টা’র লিখিত অভিযোগ করেছেন।

এ সংক্রান্ত একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ঘটনার আংশিক সত্যতা রয়েছে বলে স্বীকার করেছেন নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদ। মঙ্গলবার বিকেলে এ ঘটনা ঘটে।

মহাপরিচালক বরাবর লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, মঙ্গলবার দুপুর ১টার দিকে আব্দুল আহাদ প্রধান প্রকৌশলীর দপ্তরে যাওয়ার জন্য দাপ্তরিক কিছু কাগজপত্র তার কক্ষে নিয়ে যেতে বলেন। প্রধান প্রকৌশলীর দপ্তরে কীভাবে যাব জানতে চাইলে তিনি দপ্তরের গাড়ি নিয়ে যেতে বলেন। পরবর্তীতে চালককে গাড়ি প্রস্তুত করতে বলা হলে চালক জানান গাড়ি নির্বাহী প্রকৌশলী নিতে নিষেধ করেছেন।

আরও উল্লেখ করা হয়, গুরুত্বপূর্ণ নথি নিয়ে বাসে যাওয়া নিরাপদ নয়। এ ছাড়া পরদিনই প্রধান প্রকৌশলীর দপ্তরে মিটিংয়ে যোগ দিতে নির্বাহী প্রকৌশলী যাবেন। তার সঙ্গে যাব বলে চিন্তা করি। ওই দিন বিকেল ৫টা ২০ মিনিটে নির্বাহী প্রকৌশলীর কক্ষে গেলে ভুক্তভোগীর সাথে ‘তুই তোকারি’ করে কথা বলেন তিনি। একপর্যায়ে চেয়ার থেকে ধাক্কা দিয়ে ফেলে দিয়ে বুকের ওপর বসে গলায় শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদ উপসহকারী প্রকৌশলী মো. রনিকে কিছু বলছেন। মো. রনি সামনের চেয়ারেই বসা ছিলেন। একপর্যায়ে আব্দুল আহাদ তার চেয়ার থেকে উঠে গিয়ে মো. রনিকে ধাক্কা দিয়ে ফেলে দেন ও তার বুকের ওপর উঠে বসেন।

এ জাতীয় আরও খবর

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের