সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দু-একদিনের মধ্যেই জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে: তাজুল ইসলাম

news-image

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হওয়ার পর জাহাঙ্গীর আলম মেয়র পদে থাকবেন কিনা সে বিষয়ে দু-এক দিনের মধ্যেই সিদ্ধান্ত আসতে পারে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম। আজ সোমবার মন্ত্রিপরিষদের বৈঠকের পর সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা জানান।

২০১৮ সালে গাজীপুর সিটি করপোরশেন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মেয়র নির্বাচিত হন জাহাঙ্গীর। সম্প্রতি বঙ্গবন্ধু ও শহীদ মুক্তিযোদ্ধাদের নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য আওয়ামী লীগ থেকে তাকে আজীবন বহিষ্কার করা হয়। দলীয় প্রতীকে নির্বাচিত হওয়ায় এখন তিনি মেয়র পদ থাকতে পারবেন কিনা, সেই প্রশ্ন দেখা দিয়েছে। এ বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক কোনো মন্তব্য করেননি।

তাজুল ইসলাম শনিবার জানিয়েছিলেন আইন পর্যালোচনা করে দেখে এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে। আজও তিনি বলেন, ‘আইনটা দেখা হচ্ছে। আমাদের ডিপার্টমেন্ট আছে, তারা পর্যালোচনা করছে।’ আইনি পর্যালোচনা শেষে পদক্ষেপ নিতে কতদিন লাগতে পারে এমন প্রশ্নে তাজুল ইসলাম বলেন, ‘দুই-একদিন লাগতে পারে।’

জাহাঙ্গীরের বিষয়ে কী ধরনের ব্যবস্থা নেওয়া হতে পারে- এমন প্রশ্নে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ‘পর্যালোচনা হোক, তারপরে বলব। মন্ত্রণালয় পর্যালোচনা করবে। আইনগতভাবে তার অবস্থানটা কী হবে এখন, সেটা পর্যালোচনা করছি।’

নৈতিক স্খলনজনিত অপরাধে মেয়রদের কেউ আদালতে দণ্ডিত হলে স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইনে তাকে অপসারণের বিধান রয়েছে। কিন্তু দল থেকে বহিষ্কৃত হলে কী হবে, সে বিষয়ে আইনে স্পষ্ট কিছু বলা নেই।

 

এ জাতীয় আরও খবর

কারাগার থেকে বেরিয়ে মামুনুল হকের জ্বালাময়ী বক্তব্য

রসালো লেবু চেনার উপায়

আমদানির খবরে কেজিতে ১০ টাকা কমল পেঁয়াজের দাম

ঝড়ে কাকরাইলে ভেঙে পড়েছে গাছ, মোহাম্মদপুরে দেয়াল ধস

বিদ্যুৎ গেল কোথায়, আমার এলাকাতেই ৫ ঘণ্টা থাকে না : সংসদে চুন্নু

ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ পর্ষদের পদত্যাগ

বড় জয়ে সিরিজে আরও এগিয়ে গেল বাংলাদেশ

রাজধানীতে মৌসুমের প্রথম শিলাবৃষ্টি

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে