বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দীপ্ত টিভির সংবাদ পাঠিকার বিরুদ্ধে যৌতুক দাবির অভিযোগে মামলা

news-image

আদালত প্রতিবেদক : বেসরকারি চ্যানেল দীপ্ত টিভির সংবাদ পাঠিকা ডা. তৃনা ইসলামের বিরুদ্ধে যৌতুক দাবির অভিযোগে একটি মামলা করেছেন তার স্বামী এরশাদ উজ জামান। আজ রোববার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার শুনানি শেষে খিলগাঁও থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। সংশ্লিষ্ট আদালতের বিশেষ পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান এ তথ্য নিশ্চিত করেন।

মামলায় স্বামী সংগীত শিল্পী এরশাদ উজ জামান অভিযোগ করেন, ২০১৬ সালের ১৬ নভেম্বর বাদীর সঙ্গে আসামি তৃনা ইসলামের ইসলামী শরিয়ত মােতাবেক পাঁচ লাখ টাকা দেনমােহর ধার্যে বিবাহ হয়৷ ২০১৭ সালের ৬ আগস্ট ভিকটিমের ঘরে এক কন্যা সন্তানের জন্ম হয়। বিবাহের পর থেকে তারা দীর্ঘদিন সুখে শান্তিতে বসবাস করে আসছিলেন। হঠাৎ আসামি তৃনা ইসলাম তাহার চিকিৎসক পেশা পরিবর্তন করে সংবাদ পাঠিকা পেশায় যোগদান করেন। এরপর থেকে মামলার আসামি সংসারের প্রতি উদাসীন দেখাতে থাকেন। সম্প্রতি কিছুদিন ধরে মামলার আসামি তার জীবনযাপনের নিরাপত্তা স্বরূপ আসামিকে ৫০ লাখ টাকা যৌতুক দিতে বলেন।

সর্বশেষ গত ৪ নভেম্বর মামলার আসামি বাদীকে জানায়, তাকে ৫০ লাখ টাকা যৌতুক হিসেবে ব্যাংক ডিপােজিট না করে বৈবাহিক সম্পর্ক রাখবেন না এবং বিভিন্ন প্রকার মামলা মােকদ্দমা করে বাদীকে হেনস্থা করবে বলে হুমকি প্রদান করেন। বাদী যৌতুক প্রদান করতে অস্বীকৃতি জানালে আসামি বাদীকে জানায়, স্বামী-স্ত্রীর সম্পর্কের অর্থাৎ বৈবাহিক সম্পর্কের দাবি নিয়ে যেন আসামির নিকট বাদী না যায় মর্মে সাফ জানিয়ে দেন।

উল্লেখ্য, ধর্ষণ এবং ভ্রুণ হত্যার অভিযোগে বেসরকারি চ্যানেল একাত্তর টেলিভিশনের হেড অব নিউজ শাকিল আহমেদের বিরুদ্ধে গত ৪ নভেম্বর একটি মামলা করেন ডাক্তার তৃনা ইসলাম।

 

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি