বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদাকে বিদেশে নেয়ার অনুমতি দিতে ‘শত নাগরিকের’ বিবৃতি

news-image

নিজস্ব প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মানবিক কারণে বিদেশে যাওয়ার অনুমতি দিতে বিবৃতি দিয়েছে ‘শত নাগরিক’ নামের একটি সংগঠন।

মঙ্গলবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় মেইল বার্তায় শত নাগরিকের প্যাডে ওই বিবৃতি পাঠানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, দেশের সর্বজন শ্রদ্ধেয় রাজনৈতিক ব্যক্তিত্ব, সাবেক প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার অবস্থা এখন প্রায় সংকটাপন্ন। এই অবস্থায় সরকারের কাছে আমাদের সর্নিবন্ধ অনুরোধ, সকল প্রকার প্রতিহিংসাপরায়ণতা, সংকীর্ণ দল ও ব্যক্তি স্বার্থ পরিহার করে সম্পূর্ণ মানবিক কারণে জনগণের প্রিয় নেত্রীকে যত দ্রুত সম্ভব, অত্যাধুনিক চিকিৎসা নেওয়ার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিন।

বিবৃতিতে যাদের নাম রয়েছে, তারা হলেন- প্রফেসর ড. আনোয়ারউল্লাহ চৌধুরী, প্রফেসর ড. এস এম এ ফায়েজ, প্রফেসর ড. মাহবুব উল্লাহ, প্রফেসর ড. জেড এম তাহমিদা বেগম, প্রফেসর ড. ওয়াকিল আহমদ, প্রফেসর মনুসুর মুসা, কবি আবদুল হাই শিকদার, প্রফেসর ডা. আবদুল কুদ্দুস, প্রফেসর ড. ওবায়েদুল ইসলাম, প্রফেসর ড. লুৎফর রহমান, প্রফেসর আবদুর রহমান সিদ্দিকী, প্রফেসর ড. রেজাউল করিম, প্রফেসর ড. ইফতেখারুল আলম মাসুদ, প্রফেসর ড. মজাদ্দেদী আল ফেসানী, প্রফেসর ড. কামরুল আহসান, প্রফেসর ড. গোলাম হাফিজ কেনেডী, প্রফেসর ডা. ফরহাদ হালিম ডোনার প্রমুখ।

ওই বিবৃতে আরও বলা হয়েছে, যে কোনো ধরনের বিলম্ব ও অজুহাত বড় বিপর্যয় ডেকে আনতে পারে বলে আমাদের আশঙ্কা। যা কারো জন্যই ভালো বার্তা বহন করবে না। আমরা প্রত্যাশা করি, সরকারের মধ্যে কল্যাণ ও মঙ্গলবোধ জেগে উঠবে। সত্যিকারের দায়িত্বশীলতার সঙ্গে শুভ চেতনার পরিচয় দিয়ে সাবেক এই প্রধানমন্ত্রীর বিদেশ যাত্রার ব্যবস্থা নেবে।

 

এ জাতীয় আরও খবর

৪৮ বছরে বিদেশ গেছেন এক কোটি ৬৩ লাখ ১২ হাজার ৩২৪ জন

উপজেলায় শান্তিপূর্ণ ভোটে উপস্থিতি সন্তোষজনক : কাদের

জামিন পেলেন জবি শিক্ষক দ্বীন ইসলাম

৫৮ বলে ১৬৭, বিনা উইকেটে জিতল হায়দরাবাদ

প্রথম ধাপের উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

জুলাইয়ের প্রথম সপ্তাহে বেইজিং যাবেন প্রধানমন্ত্রী

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা

পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি; সংসদে প্রধানমন্ত্রী

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলা

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী