শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে এইচএসসি পরীক্ষার্থী শিক্ষার্থীদের টিকাদান শুরু

news-image

রংপুর প্রতিনিধি : রংপুর বিভাগে শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে বিভিন্ন প্রতিষ্ঠানের টিকা গ্রহনের রেজিস্ট্রেশনকৃত এইচএসসি পরীক্ষার্থী শিক্ষার্থীরাই এই কর্মসূচির মধ্যে থেকে টিকা গ্রহণ করতে পারবে।সোমবার সকাল ৮ টা থেকে রংপুুুর নগরীর স্টেশন ক্লাব কেন্দ্রে দশ দিনব্যাপী টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক আসিব আহসান।এসময় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর রংপুর বিভাগের উপ পরিচালক মো. আক্তারুজ্জামান, জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়, রংপুর সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুজ্জামান ইবনে তাজসহ উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতর ও জেলা স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উচ্চ মাধ্যমিক বিভাগীয় শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য দশ দিনব্যাপী এই কর্মসূচিতে বিভাগের আট জেলার প্রায় এক লাখ ২৫ হাজার শিক্ষার্থী তাদের জন্মনিবন্ধন কার্ড নিয়ে এসে টিকা গ্রহন করতে পারবে। এসব শিক্ষার্থীকে ১৫ নভেম্বর থেকে আগামী ২৫ ডিসেম্বরের মধ্যে করোনার টিকা দেয়া হবে।

এছাড়াও বিভাগের আট জেলায় ও প্রত্যন্ত এলাকার শিক্ষার্থীদের জন্য পর্যায় উপজেলা পর্যায়ে টিকার কেন্দ্র খুলে টিকাদান কর্মসূচি চলবে বলেও জানানো হয়।এদিকে রংপুর স্টেশন ক্লাব কেন্দ্রে সকাল থেকে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ভিড় করতে দেখা যায়। অনেক উৎসাহ নিয়ে টিকা গ্রহণের জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ধরে তাদের অপেক্ষা করতে দেখা গেছে। টিকা নিতে আসা এসব শিক্ষার্থীরা টিকা গ্রহণের পর উচ্ছ্বাস প্রকাশ করেন ।

জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় জানান, সোমবার থেকে এইচএসসি পরীক্ষার্থী শিক্ষার্থীদের জন্য টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। বিভাগের আট জেলার শিক্ষার্থীদের রংপুর নগরীর স্টেশন ক্লাবের একটি বুথে ফাইজারের এ টিকা দেয়া হচ্ছে। দুই একদিনের মধ্যে উপজেলা পর্যায়েও টিকাদানের বুথ বসিয়ে শিক্ষার্থীদের সুবিধার্থে টিকা দেয়া হবে।

বর্তমানে টিকা নিতে আসা এসব শিক্ষার্থীকে পূর্বের নিবন্ধন ছাড়াই জন্মনিবন্ধন কার্ডের ফটোকপি গ্রহণ করে তাৎক্ষণিক টিকা নিবন্ধনের মাধ্যমে টিকা দেয়া হচ্ছে বলেও জানান তিনি।

এ জাতীয় আরও খবর