শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের পথে পাকিস্তান ক্রিকেট দল

news-image

স্পোর্টস ডেস্ক : আগেই জানা, বিশ্বকাপের পরপরই বাংলাদেশের মাটিতে তিন টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আসবে পাকিস্তান ক্রিকেট দল। তাদের আশা ছিল ফাইনাল খেলার। সেই মোতাবেক ফাইনালের পরই বাংলাদেশে আসার কথা ছিল বাবর আজমের দলের।

কিন্তু বৃহস্পতিবার রাতে সেমিফাইনালেই থেমে গেছে পাকিস্তানের বিশ্বকাপ যাত্রা। অস্ট্রেলিয়ার কাছে ৫ উইকেটের হারে বিদায়ঘণ্টা বেজে গেছে ২০০৯ সালের চ্যাম্পিয়নদের। আর বাদ পড়ার পরদিনই বাংলাদেশের পথে উড়াল দিচ্ছে পাকিস্তানের টি-টোয়েন্টি দল।

আগামী ১৯ নভেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি। এর এক সপ্তাহ আগেই আজ মধ্যরাতে দুবাই থেকে বাংলাদেশে উদ্দেশে রওনা করবে পাকিস্তান। খবরটি জানাচ্ছে পাকিস্তানের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম জিও নিউজ।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিবৃতির বরাত দিয়ে জিও নিউজ তাদের প্রতিবেদনে জানিয়েছে, দলের অধিনায়ক বাবর আজম ও অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক বাংলাদেশে আসবেন ১৬ নভেম্বর। তবে স্কোয়াডের বাকি খেলোয়াড়রা শুক্রবার মধ্যরাতের ফ্লাইটেই আসছেন বাংলাদেশে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সূত্র জানিয়েছে, শনিবার বাংলাদেশ সময় সকাল ৮টায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে পাকিস্তান দলকে বহনকারী বিমান। বাংলাদেশে পৌঁছে তাদের রুম কোয়ারেন্টাইন করতে হবে না। করোনা পরীক্ষায় নেগেটিভ হলেই ঢুকতে পারবেন জৈব সুরক্ষা বলয়ে।

টি-টোয়েন্টি সিরিজের জন্য এরই মধ্যে ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। যেখানে বিশ্বকাপ দলের শুধুমাত্র মোহাম্মদ হাফিজকে রাখা হয়নি। তার জায়গায় আনা হয়েছে আরেক অলরাউন্ডার ইফতিখার আহমেদকে। টেস্ট সিরিজের স্কোয়াড পরে ঘোষণা করবে পাকিস্তান।

চলতি বিশ্বকাপের মতো বাংলাদেশ সফরেও ভারপ্রাপ্ত হেড কোচের দায়িত্ব পালন করবেন সাকলাইন মুশতাক। তবে ব্যাটিং পরামর্শক হিসেবে দলের সঙ্গে আসবেন না বিশ্বকাপে দায়িত্ব পালন করা ম্যাথু হেইডেন।

বাংলাদেশ সফরে পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, ফাখর জামান, হায়দার আলি, হারিস রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক, শাহ নেওয়াজ দাহানি ও উসমান কাদির।

এ জাতীয় আরও খবর