মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফাইনালের আগে ‘মহা’-ফাইনালে অস্ট্রেলিয়া-পাকিস্তান

news-image

ক্রীড়া ডেস্ক : একদল সুপার টুয়েলভে কোনো ম্যাচেই হারেনি। অন্য দল একটি ম্যাচে হেরেছিল ইংল্যান্ডের কাছে। একদল নাছোড় বান্দা, অপর দল আনপ্রেডিক্টেবল- নিজেদের দিনে অসম্ভব কিছু করে দেখাতে সক্ষম।

কথা হচ্ছিল অস্ট্রেলিয়া ও পাকিস্তানকে নিয়ে। বাংলাদেশ সময় আজ রাত ৮টায় শুরু হওয়া সেমিফাইনালের এ ম্যাচের দিকে সবার নজর থাকবে। এ যেনো ফাইনালের আগে এক ‘মহা’-ফাইনাল। উজ্জীবিত দুই দলের মধ্যে কে ফেবারিট, এটা কি বলা যাচ্ছে?

নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মধ্যকার সেমির লড়াই চমকে দিয়েছে বিশ্বকে। ওই সেমির লড়াইয়ে স্পষ্ট ফেবারিট ছিল ইংল্যাল্ড। কিন্তু ডেরিল মিশেলের দৃঢ় ব্যাটিংয়ের কারণে এক ওভার বাকি থাকতেই হেরে যায় ইংল্যান্ড; ভেস্তে যায় মঈন আলীর হার না মানা অর্ধশত।

এবার অস্ট্রেলিয়া-পাকিস্তানের আসন্ন ম্যাচ নিয়ে কথা বলা যাক। ক্রিকেটকে বলা হয়, গৌরবময় অনিশ্চয়তার খেলা। কিন্তু এ খেলাটিতে যখন পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের নাম জুড়ে দেয়া হয়, তখন তা আরও বেশি অনিশ্চয়তাকে ইঙ্গিত করে।

এ কারণে সেমির এ লড়াইয়ে পাকিস্তানকে ফেবারিট বলাটা যৌক্তিক হবে কি? অপরদিকে চলতি বিশ্বকাপেই একটি হারের মুখ দেখেছে অস্ট্রেলিয়া। তারা হেরেছিল ইংল্যান্ডের বিপক্ষে, যাদেরকে প্রথম সেমিতে বিশ্বকাপ থেকে বের করে দিয়েছে নিউজিল্যান্ড।

কিন্তু অস্ট্রেলিয়ার খেলার ইতিহাস ঘাটলে দেখা যায়, বার বার তারা ঘুরে দাঁড়ায়। হার না মানা এক মনোভাব নিয়ে খেলে তারা। শেষ বল পর্যন্ত লড়াই চালিয়ে যেতে চায়।

তবে পাকিস্তানের পক্ষেও বেশ কিছু বিষয় রয়েছে। মধ্যপ্রাচ্যের আরব আমিরাতের যেসব মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপের এসব ম্যাচ খেলা হচ্ছে, সেগুলো তাদের ‘হোম গ্রাউন্ড।’

গ্যালারিতে দর্শকদের একটি বড় অংশ পাকিস্তানের। বাবর আজমরা যখন ব্যাট করতে নামেন, তাদের নামে নানা স্লোগান তখন ভেসে আসে গ্যালারি থেকে। তাই পরিবেশ তাদের পক্ষেই আছে। এর পরও কে ফেবারিট- এ প্রশ্নটা থেকেই যাচ্ছে।

 

এ জাতীয় আরও খবর

সেপটিক ট্যাঙ্কে মিলল আনারের দেহের ‍অংশ

এমপি আনার খুন: দেহাংশ খুঁজতে ভাঙা হবে সঞ্জীবা গার্ডেনসের স্যুয়ারেজ লাইন

প্রাথমিকে ৪৬ হাজার শিক্ষক নিয়োগের প্রক্রিয়া হাইকোর্টে স্থগিত

বেনজীর ও তার স্ত্রী-সন্তা‌নদের সব বিও হিসাব ফ্রিজ

ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দিলো স্পেন-নরওয়ে

কাল ঢাকায় আসছেন আইএমও মহাসচিব

আরও তিন উপজেলার ভোট স্থগিত

ঈদুল আজহায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির তারিখ ঘোষণা

উপকূলে এখনো থামেনি ঘূর্ণিঝড় রিমালের দাপট

বিয়ের ১২ দিন পর স্ত্রী হয়ে গেলেন পুরুষ

অপরাধী হলে শাস্তি পেতেই হবে, সাবেক সেনাপ্রধান-আইজিপির বিষয়ে কাদের

সরকারি চাকরিতে ৩ লাখ ৭০ হাজার পদ ফাঁকা : জনপ্রশাসনমন্ত্রী