শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভাড়া ৯ টাকা বেশি নিয়ে জরিমানা দিলেন দুই হাজার

news-image

নিজস্ব প্রতিবেদক : মৌমিতা পরিবহনের একটি বাসে নারায়ণগঞ্জ থেকে গাবতলী যাচ্ছিলেন এক যাত্রী। তার কাছ থেকে বাসের সুপারভাইজার ৬১ টাকার ভাড়া ৭০ টাকা নেন। এ অভিযোগে ওই বাসকে দুই হাজার টাকা জরিমানা করেছে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১০ নভেম্বর) দুপুর ১২টা থেকে রাজধানীর কলাবাগানে গণপরিবহনে ভাড়া নিয়ে প্রতারণার বিরুদ্ধে ডিএমপির অভিযানে ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন।

অভিযানে নেতৃত্ব দিচ্ছেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম।

অভিযান চলাকালে দেখা যায়, নারায়ণগঞ্জ থেকে সাভারগামী মৌমিতা বাসের এক যাত্রীর কাছ থেকে ৬১ টাকার ভাড়া ৭০ টাকা রাখেন বাসের সুপারভাইজার। ভাড়া বেশি রাখার বিষয়ে সুপারভাইজার শহীদুল ইসলাম কোনো সদুত্তর দিতে পারেননি। এ অভিযোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে দুই হাজার টাকা জরিমানা করেন এবং পরবর্তীতে ভাড়া বেশি না নেওয়ার বিষয়ে সতর্ক করেন।

এদিকে মিরপুর মেট্রো সার্ভিস নামের একটি বাসে বেশি ভাড়া আদায় ও বর্তমান ভাড়ার তালিকা না টানানোর অভিযোগে বাসের সুপারভাইজার দবির শেখকে দুই হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম জাগো নিউজকে বলেন, মিরপুর মেট্রো সার্ভিস নামের বাসটিতে বেশি ভাড়া আদায় ও বর্তমান ভাড়ার তালিকা না টানানোর অভিযোগে দুই হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, আজ দুপুর থেকে কলাবাগান এলাকায় অভিযান পরিচালনা করা হচ্ছে। গণপরিবহনের ভাড়া সরকার নির্ধারণ করে দিয়েছে। নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি নিলেই তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এ জাতীয় আরও খবর

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের