মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্কুলে যাওয়ার পথে বাবার সামনেই দেয়ালচাপায় প্রাণ গেল শিশুর

news-image

নিজস্ব প্রতিবেদক : ‘ইস্কুলে যাইবো না বইল্লা সকাল থেইক্যাই বায়না ধরছিল বাপ আমার। আমি যদি ওরে জোর কইরা না নিতাম, তাইলে পোলাডা আমার বুকেই থাকতো। চোখের সামনেই দেয়ালের তলে পইড়া অত কষ্ট পাইয়্যা মরতো না। এহন কেমনে আমি মনডারে বুঝামু- জিহাদ নাই, ও আমারে আর আব্বা কইয়া ডাকবো না।’ গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে ছেলের লাশের সামনে বসে বুক চাপড়ে কথাগুলো বলছিলেন পান-সুপারি বিক্রেতা নাজির হোসেন। দুই চোখ বেয়ে অঝোরে গড়াচ্ছিল তার বেদনার অশ্রু।

বাবার হাত ধরে স্কুলে যাওয়ার পথে সীমানাপ্রাচীরের (দেয়াল) নিচে চাপা পড়ে মর্মান্তিক মৃত্যু হয় সাত বছরের শিশু জিহাদের। রাজধানীর লালবাগের আজিমপুর এলাকায় গতকাল সকালে ওয়েস্টএন্ড হাইস্কুলের কাছে সরকারি স্টাফ কোয়ার্টারের জরাজীর্ণ দেয়াল ধসে পড়লে এ দুর্ঘটনা ঘটে। দেয়াল ধসে মাথায় গুরুতর আঘাতের কারণে শিশুটির মৃত্যু হয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। চোখের সামনেই এভাবে ছেলেকে হারানোর ঘটনা মেনে নিতে পারছেন না নাজির হোসেন।

পান ব্যবসায়ী নাজির হোসেন জানান, লালবাগ শহীদনগরের এক নম্বর গলির একটি ভাড়া বাসায় সপরিবারে থাকেন তারা। দুই ছেলের মধ্যে জিহাদ ছোট। আজিমপুর দিবাকালীন শিশুযত্ন কেন্দ্রের প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিল সে। প্রতিদিন সকালে ছেলেকে স্কুলে আনা-নেওয়া করেন নাজির নিজেই। গতকাল সকালেও জিহাদকে নিয়ে স্কুলে যাচ্ছিলেন। সকাল ৮টার দিকে আজিমপুর স্টাফ কোয়ার্টারের সামনের ফুটপাতে বাবার হাত ধরেই হাঁটছিল সে। তবে জোর করে স্কুলে নেওয়ার কারণে রাগ করে একপর্যায়ে হাত ছেড়ে দেয়। এ সময় কিছু বুঝে ওঠার আগেই স্টাফ কোয়ার্টারের দেয়ালের ১০ থেকে ১৫ ফুট অংশ রাস্তার দিকে হেলে গিয়ে ধসে পড়ে। কিংকর্তব্যবিমূঢ় পথচারীরা যে যার মতো দৌড়ে নিরাপদে সরে যেতে পারলেও- ভারী সেই দেয়ালের নিচে চাপা পড়ে শিশুটি। স্থানীয়দের সহায়তায় দেয়ালের নিচ থেকে জিহাদকে উঠিয়ে দেখা যায়- ইটের আঘাতে থেঁতলে গেছে তার মাথা। আশঙ্কাজনক অবস্থায় ঢামেক হাসপাতালে নিয়ে গেলে সকাল ১০টার দিকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ দুর্ঘটনায় পায়ে আঘাত পেয়েছেন বাবা নাজির হোসেনও।

লালবাগ থানার এসআই আব্দুল কাদের জানান, দেয়াল ধসে পড়ায় মাথায় ইটের গুরুতর আঘাত পেয়েছিল শিশুটি। ময়নাতদন্তের জন্য মরদেহ ঢামেক মর্গে পাঠানো হয়েছে।

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি