শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাশিয়ায় দৈনিক করোনা শনাক্তে নতুন রেকর্ড

news-image

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ায় আবারও হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। স্থানীয় সময় শনিবারের ( ৬ নভেম্বর) পরিসংখ্যানের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪১ হাজার ৩৩৫ জনের। দৈনিক সংক্রমণের দিক থেকে এটি সর্বোচ্চ রেকর্ড। দেশটির গণমাধ্যম তাস-এর প্রতিবেদন থেকে জানা গেছে এ তথ্য।

রাশিয়ার এন্টি করোনাভাইরাস ক্রাইসিস সেন্টার আরও জানায়, দেশটিতে এ পর্যন্ত ৮৭ লাখ ৫৫ হাজার ৯৩০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার থেকে শুরু হয়ে টানা চতুর্থ দিনের মতো শনাক্তের সংখ্যা ৪০ হাজার ছাড়ালো দেশটিতে। করোনাভাইরাসের বৃদ্ধির হার শূন্য দশমিক চার শতাংশ।

দেশটির পরিসংখ্যানের ডাটা-উপাত্ত থেকে আরও জানা যায়, এখনও দেশটিতে সক্রিয় রোগীর সংখ্যা নয় লাখ ৭৫ হাজার ১২৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬ দশমিক শূন্য ছয় শতাংশ। দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ২ দশমিক ৮১ শতাংশ মানুষের।

মস্কোর বিভিন্ন হাসপাতাল সূত্রের বরাত দিয়ে দেশটির গণমাধ্যমগুলো জানিয়েছে, হাসপাতালগুলোতে করোনা রোগীর সংখ্যা বেড়ে গেছে। টিকাদান কর্মসূচি অব্যাহত থাকলেও করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় উদ্বিগ্ন চিকিৎসকসহ সংশ্লিষ্টরা। টিকাদান কার্যক্রম আরও জোরদার করারও দাবি জানিয়েছে দেশটির সাধারণ মানুষ। যদিও কর্তৃপক্ষের দাবি, বাড়ানো হয়েছে টেস্টিং বুথ।

এদিকে, রোববার (৭ নভেম্বর) সকাল সোয়া ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে জানা গেছে, প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ছয় হাজার ৩০৫ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন চার লাখ ১৫ হাজার ৬০৮ জন। এ নিয়ে বিশ্বে করোনা আক্রান্ত ২৫ কোটি ছাড়ালো।