বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুদিন ধরে সীমান্তে পড়ে আছে ২ বাংলাদেশির মরদেহ

news-image

নিজস্ব প্রতিবেদক : দুই দিন ধরে সিলেটের কানাইঘাট উপজেলায় ডোনা সীমান্তের নো-ম্যানস ল্যান্ডে পড়ে রয়েছে দুই বাংলাদেশির মরদেহ। গত বুধবার সকাল ১১টার দিকে গুলিবিদ্ধ হয়ে নিহত হন তারা। আজ শুক্রবার সকাল পর্যন্ত তাদের মরদেহ পড়ে আছে সীমান্তের ১৩৩১ নম্বর মেইন পিলারের ওপারে একটি নালার পাশে। এ ঘটনার দুদিন পেরিয়ে গেলেও তাদের মরদেহ উদ্ধার করা হয়নি।

এনিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্যে পতাকা বৈঠক হয়। কিন্তু বৈঠকে কোনো সিদ্ধান্ত না আসায় এখন পর্যন্ত মরদেহ দুটি উদ্ধার করা যায়নি বলে জানা গেছে। তবে এ বিষয়ে এখনো কোনো আনুষ্ঠানিক বক্তব্য দেয়নি বিজিবি।

নিহতরা হলেন- কানাইঘাট লক্ষ্মীপ্রসাদ ইউনিয়নের এরালিগুল গ্রামের আরিফ উদ্দিন (২২) ও আসকর উদ্দিন (২৮)। স্থানীয়রা তাদের পরিচয় নিশ্চিত করেছেন বলে জানিয়েছেন কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ তাজুল ইসলাম।

ওসি তাজুল ইসলাম বলেন, ‘কানাইঘাটের সীমান্তবর্তী গ্রামগুলো পাহাড়ি এবং সেখানে চাষাবাদ বা অন্যান্য সুযোগ কম থাকায় অনেকেই সীমান্তের ওপারে খাসিয়াপল্লীর সুপারি চাষের ওপর নির্ভরশীল। কেউ অবৈধভাবে সীমান্ত পেরিয়ে সেখানে কাজ করেন, আবার কেউ কেউ চোরাচালানের সঙ্গে জড়িত। এই দুজনও কোনো প্রয়োজনে সীমান্ত পার হয়েছিলেন, তখন গুলিবিদ্ধ হয়ে মারা যান।’

বুধবার স্থানীয়দের বরাত দিয়ে ওসি জানিয়েছিলেন, বিএসএফের গুলিতে এই দুজন নিহত হয়েছেন। তবে এ বিষয়ে বিজিবির পক্ষ থেকে এখনো কোনো আনুষ্ঠানিক বক্তব্য দেওয়া হয়নি।

ঠিক কীভাবে তাদের মৃত্যু হয়েছে এবং মরদেহ ফিরিয়ে আনতে কী উদ্যোগ নেওয়া হয়েছে, তা জানতে বুধবার বিকেল থেকে আজ সকাল ১০টা পর্যন্ত ১৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়কের মুঠোফোনে কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি। এদিকে, দুদিনেও মরদেহ উদ্ধার না হওয়ায় সীমান্তের পার্শ্ববর্তী গ্রামগুলোর মানুষ বিক্ষুব্ধ হয়ে উঠেছেন। বৃহস্পতিবার তারা স্থানীয় বাজারে দুই দফা বিক্ষোভ সমাবেশও করেন।

 

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ