শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেমির আশা বাঁচিয়ে রাখলো ভারত

news-image

ক্রীড়া প্রতিবেদক : ভারতের দেওয়া বিশাল রানের পাহাড়ের নিচে চাপা পড়েছে আফগানিস্তানের ব্যাটিং লাইনআপ। দারুণ জয়ে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি-ফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখলো বিরাট কোহলিরা। তবে ভারতের সঙ্গে বড় হারে আফগানদের সেমিতে যাওয়ার স্বপ্ন অনেকটাই পিকে হয়ে গেছে। পরের ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারলে বিদায় নিতে হবে মোহাম্মদ নবীদের।

আজ বুধবার দুবাইর শেখ আবু জায়েদ স্টেডিয়ামে ভারতের দেওয়া ২১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৪৪ রানে থেমে আফগানরা। ৬৬ রানের জয়ে গ্রুপ দুই থেকে পাকিস্তানের সঙ্গী হয়ে সেমির আশা টিকে রইলো কোহলিদের।

বড় লক্ষ্য তাড়ায় শুরু থেকেই চাপে পড়ে আফগানরা। ব্যর্থ হয়ে ফেরেন দুই ওপেনার মোহাম্মদ শাহজাদ ও হজযরতউল্লাহ জাজাই। দুইজনকে ফেরান মোহাম্মদ শামী ও জাসপ্রিত বুমরা। তিনে এসে দুই ছয় ও এক চারে ১০ বলে ১৯ করে জাদেজার শিকার হন তিনি। শেষের দিকে মোহাম্মদ নবী ও করিম জানাতের ব্যাটে মোটামুটি ব্যবধান কমায় আফগানরা।

এর আগে, টসে হেরে ব্যাট করতে আসেন দুই ওপেনার রোহিম শর্মা ও লোকেশ রাহুল। অস্তিত্ব রক্ষার দিনে নিজেদের সবটুকু উজাড় করে দিয়ে খেলতে থাকেন এই যুগল। শুরু থেকেই আগফান বোলারদের উপর তোপ ঝেড়ে ব্যাট করেন তারা। এই যুগলের ১৪০ রানের বিশাল জুটি ভাঙেন করিম জানাত। এক্সট্রা কভার অঞ্চলে থাকা মোহাম্মদ নবীর তালুবন্দি হন রোহিত। ৪৭ বলে আট চার ও তিন ছয়ে ৭৪ রান করেন তিনি।

খানিক পরই আরেক ওপেনার রহুলকে ফেরান গুলবাদিন নাইব। ৪৮ বলে ছয়টি চার ও দুইটি ছক্কায় ৬৯ রান করেন তিনি। নতুন ব্যাটসম্যান হিসেবে ক্রিজে আসা রিশাভ পান্ত ও হার্দিক পান্ডিয়ার ৩ ওভার তিন বলে তোলেন ৬৩ রান। তাতেই পাহাড় সমান সংগ্রহ পায় ভারত। ১৩ বলে ৩৫ রান করে অপরাজিত পান্ডিয়ার সঙ্গে অপর প্রান্তে থাকা পান্ত করেন ১৩ বলে ২৭ রান।

এ জাতীয় আরও খবর