বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ধর্ষণের মামলায় ভিপি নুরসহ ৫ জনকে অব্যাহতি

news-image

আদালত প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণের মামলায় সাবেক ভিপি নুরুল হক নুরের বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের প্রতিষ্ঠাতা আহ্বায়ক হাসান আল মামুনের বিরুদ্ধে চার্জশিট আমলে গ্রহণ করেছেন ট্রাইব্যুনাল। আজ বুধবার ঢাকার দুই নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ হাবিবুর রহমান সিদ্দিকী চার্জশিট আমলে গ্রহণ করে আগামী ৩০ নভেম্বর চার্জগঠনের শুনানির দিন ধার্য করেছেন।

এদিন একই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুরসহ পাঁচজনকে অব্যাহতি দিয়েছেন ট্রাইব্যুনাল। অব্যাহতি পাওয়া অপর চার আসামি হলেন-বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ, সাইফুল ইসলাম, সভাপতি নাজমুল হুদা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহিল বাকি।

বুধবার শুনানিকালে আসামি হাসান আল মামুনকে কারাগার থেকে ট্রাইব্যুনালে হাজির করা হয়। এর আগে গত মঙ্গলবার মামুন ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করে জামিন চাইলে ট্রাইব্যুনাল জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠান।

উল্লেখ্য, ২০২০ সালের ২০ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্ট্যাডিজ বিভাগের এক শিক্ষার্থী লালবাগ থানায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের প্রতিষ্ঠাতা আহ্বায়ক হাসান আল মামুনকে প্রধান আসামি করে ছয়জনের বিরুদ্ধে বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগে মামলাটি দায়ের করেন। এজাহারে ধর্ষণে সহযোগিতাকারী হিসেবে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়।

মামলার তদন্তে হাসান আল মামুনকে অভিযুক্ত করে এবং নুরসহ পাঁচজনকে অব্যাহতি দেওয়ার আবেদন করা হয়।