বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুরোদমে ক্লাস শুরু যেদিন থেকে জানালেন শিক্ষামন্ত্রী

news-image

নিজস্ব প্রতিবেদক : নতুন বছরে শিক্ষাপ্রতিষ্ঠানে পুরোদমে ক্লাস চালুর বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এজন্য শিক্ষার্থীদের টিকা কার্যক্রম দ্রুত শেষ করার ওপর গুরুত্ব দিয়েছেন তিনি।

সোমবার রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনা প্রতিরোধী টিকাদান কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

শিক্ষামন্ত্রী বলেন, এখন আমরা সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছি কিন্তু সীমিত আকারে। আমাদের সকল ক্লাস আমরা নিতে পারছি না। কারণ স্বাস্থ্যবিধি মানতে গেলে আমাদের যে শ্রেণিকক্ষগুলো আছে তার সংখ্যা প্রায় দ্বিগুন করতে হবে। সেটি তো সম্ভব নয়।

স্কুলে পুরোদমে ক্লাস চালুর বিষয়টি টিকাদান কর্মসূচীর সফলতার ওপর নির্ভর করছে জানিয়ে তিনি বলেন, টিকাদান কর্মসূচী যত দ্রুত সফল হবে তত দ্রুত আমরা পুরোপুরি পুরোদমে ক্লাসগুলো চালু করতে পারবো। আশা করি নতুন বছর যখন শুরু করতে যাবো সেই সময়ের মধ্যে হয়তো অনেক দূর এগিয়ে যেতে পারবো। এবং পুরোদমে কার্যক্রম চালু করতে পারবো।

করোনা সংক্রমণের হার নিম্মগামী রাখতে শ্রেণিকক্ষে পাঠদান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, আমাদের অনেক বিশেষজ্ঞরাই বলেছেন শিক্ষামন্ত্রণালয় যে দীর্ঘদিন শ্রেণিকক্ষ পাঠদান বন্ধ রেখেছিল সেটিও আমাদের সংক্রমণের হার যে আমরা নিম্মগামী রাখতে পেরেছি তাতে অবদান রেখেছে।

সবাইকে যথাযথ স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানিয়ে দীপু মনি বলেন, শুধু টিকা নিলেই হবে না। প্রত্যেককে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তাহলেই করোনা প্রতিরোধ করা সম্ভব।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রণালয়, জাতীয় পরামর্শক কমিটি ও অভিভাবকদের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান শিক্ষামন্ত্রী।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার, ইউএস এআইডি প্রতিনিধি, ইউনিসেফ প্রতিনিধি, শিক্ষা মন্ত্রণালয় ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনস্থ বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ।

 

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি