সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিআইডব্লিউটিসিতে নতুন চেয়ারম্যান, মুশফিকই থাকছেন ইফা ডিজি

news-image

নিজস্ব প্রতিবেদক :বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আহমেদ শামীম আল রাজী।

সোমবার (১ নভেম্বর) বিআইডব্লিউটিসির চেয়ারম্যান নিয়োগসহ ১৩ জন অতিরিক্ত সচিবের দপ্তর বদল করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বিআইডব্লিউটিসির চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা অতিরিক্ত সচিব সৈয়দ মো. তাজুল ইসলামকে ভূমি আপিল বোর্ডের সদস্য করা হয়েছে।

অন্যদিকে অতিরিক্ত সচিব মো. মুশফিকুর রহমানই ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক (ডিজি) থাকছেন। গত ১১ অক্টোবর মুশফিকুর রহমানকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক হিসেবে বদলি করে তার চাকরি মন্ত্রিপরিষদ বিভাগে ন্যস্ত করে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। সোমবার সেই আদেশের মুশফিককে বদলির অংশটুকু বাতিল করে আরেকটি আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এছাড়া প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (অতিরিক্ত সচিব) মো. মিজানুর রহমানকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পিইডিপি-৪) করা হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের সংযুক্ত অতিরিক্ত সচিব মো. গোলাম ফারুক বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) সদস্য এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব অসীম কুমার দে বাংলাদেশ তাঁত বোর্ডের সদস্য হয়েছেন।

কৃষি মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. মাহবুবুল ইসলামকে পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিকল্পনা বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালনের জন্য সংযুক্ত করা হয়েছে।

এছাড়া বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব জনেন্দ্র নাথ সরকারকে শিল্প মন্ত্রণালয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. নবিরুল ইসলামকে স্বাস্থ্য সেবা বিভাগ, বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক (অতিরিক্ত সচিব) মো. নজরুল ইসলামকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, রাষ্ট্রপতির কার্যালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. শাহাবুদ্দিন খানকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ, অতিরিক্ত সচিব (রিয়াদে বাংলাদেশ দূতাবাসে মিনিস্টার পদে দায়িত্ব পালন শেষে জনপ্রশাসন মন্ত্রণালয় সদ্য যোগদান করা) ফরিদ উদ্দিন আহমদকে জনপ্রশাসন মন্ত্রণালয়, আবাসন পরিদপ্তরের পরিচালক (অতিরিক্ত সচিব) মো. মমতাজ উদ্দিনকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় এবং পরিকল্পনা বিভাগের অতিরিক্ত সচিব মো. আমজাদ হোসেনকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।

 

এ জাতীয় আরও খবর

কারাগার থেকে বেরিয়ে মামুনুল হকের জ্বালাময়ী বক্তব্য

রসালো লেবু চেনার উপায়

আমদানির খবরে কেজিতে ১০ টাকা কমল পেঁয়াজের দাম

ঝড়ে কাকরাইলে ভেঙে পড়েছে গাছ, মোহাম্মদপুরে দেয়াল ধস

বিদ্যুৎ গেল কোথায়, আমার এলাকাতেই ৫ ঘণ্টা থাকে না : সংসদে চুন্নু

ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ পর্ষদের পদত্যাগ

বড় জয়ে সিরিজে আরও এগিয়ে গেল বাংলাদেশ

রাজধানীতে মৌসুমের প্রথম শিলাবৃষ্টি

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে