শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোন নির্বাচন হবে না

news-image

নিজস্ব প্রতিবেদক : নির্দলীয় নিরপেক্ষ একটি তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এ দেশে কোন নির্বাচন হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নিরপেক্ষ একটি নির্বাচন কমিশন গঠন করতে হবে। এর মধ্য দিয়েই আমরা একটি নতুন সরকার গঠন করব। আর যুবদলকে অনুরোধ করব, তারা যাতে স্বপ্ন দেখতে শুরু করে। তারা যেন, স্বপ্ন দেখে একটি আধুনিক রাষ্ট্র ও জাতি গঠনের।

বুধবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জাতীয়তাবাদী যুবদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আমরা পরিস্কার করে বলেছি, আমরা এই সরকার পরিবর্তন চাই। যুবকরাই এই পরিবর্তন আনতে পারে। সেই পরিবর্তন আনতে হলে আজকে অবশ্যই আওয়ামী লীগ সরকারের পতন ঘটাতে হবে।

আজকে বাংলাদেশে সংকটময় মুহুর্তে যুবদলকে সবচাইতে বড় ভূমিকা পালন করতে হবে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, যুবদলের শক্তিকে কাজে লাগিয়ে সারাদেশের মানুষকে সংগঠিত করে বর্তমান ভয়াবহ দানবীয় সরকারকে পরাজিত করতে হবে। যে সরকার বেগম খালেদা জিয়াকে দীর্ঘদিন ধরে আটক করে রেখেছে এবং অসংখ্য নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে- তাদেরকে পরাজিত করতে যুবদলকেই সবচেয়ে বড় ভূমিকা রাখতে হবে।

আজকের সংকট কাটিয়ে উঠতে চাইলে আমাদেরকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন-সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরবের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর সঞ্চলনায় সভায় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ প্রমুখ।

 

এ জাতীয় আরও খবর

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের