বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দ্বিতীয় ধাপে বিনাভোটে চেয়ারম্যান হচ্ছেন ৮১ জন : বিনাভোটে জয়ী হচ্ছেন ৩৬০ প্রার্থী

news-image

দ্বিতীয় ধাপে ৮৪৬ ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোটগ্রহণ আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে। আর এ ধাপের নির্বাচনে ভোট ছাড়াই ৩৬০ জন প্রার্থী নির্বাচিত হচ্ছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৮১ জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী হচ্ছেন।

মঙ্গলবার (২৬ অক্টোবর) মনোনয়নপত্র প্রত্যাহার শেষে রাত পৌনে ১১টায় এ তথ্য জানান নির্বাচন কমিশনের (ইসি) যুগ্মসচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান।

তিনি জানান, চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য- এই তিন পদে লড়বেন ৪১ হাজার ২১৮ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী। এরমধ্যে চেয়ারম্যান পদে ৩ হাজার ৩১০ জন, সংরক্ষিত মহিলা সদস্য ৯ হাজার ১৬১ এবং সাধারণ সদস্য পদে ২৮ হাজার ৭৪৭ জন।

এসএম আসাদুজ্জামান জানান, এই ধাপে চেয়ারম্যান পদে ৫৭২, সংরক্ষিত মহিলা পদে ১৯৩ ও সাধারণ সদস্য পদে ১ হাজার ৬৬৪ জন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। তিন পদে মোট ২ হাজার ৪২৯ জন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এছাড়া একক প্রার্থী থাকায় চেয়ারম্যান পদে ৮১, সংরক্ষিত মহিলা পদে ৭৬ ও সাধারণ সদস্য পদে ২০৩ জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী হবেন। তিন পদে মোট বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয় লাভ করেছেন ৩৬০ জন।

ইসি জানায়, দ্বিতীয় ধাপে ৮৪৬ ইউপির তিন পদে যাচাইবাছাই শেষে বৈধ প্রার্থীর সংখ্যা ছিলেন ৪৩ হাজার ৭৬৭ জন। এর মধ্যে চেয়ারম্যান ৩ হাজার ৯৪৯, সাধারণ সদস্য (মেম্বার) ৩০ হাজার ৪৪৮ এবং সংরক্ষিত সদস্য পদে ৯ হাজার ৩৭০ জন। বাছাইয়ে ৬৯১ জন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছিল। এর মধ্যে চেয়ারম্যান পদে ১২৬, সাধারণ সদস্য পদে ৪৪২ ও সংরক্ষিত সদস্য পদে মনোনয়ন বাতিল হয়েছে ১২৩ জনের।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, এই ধাপে ভোটগ্রহণ হবে আগামী ১১ নভেম্বর। ৮৪৬টি ইউপির মধ্যে ২৬টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এবং বাকিগুলোতে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ হবে।

 

ঢাকা পোস্ট

এ জাতীয় আরও খবর

যুদ্ধ বন্ধে বিশ্ব নেতাদের যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী

আরও তিন দিন থাকতে পারে তাপপ্রবাহ

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার