শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মায়ের কারণেই আমার শিল্পী হওয়া : ডলি সায়ন্তনী

news-image

বিনোদন প্রতিবেদক : দেশের নন্দিত জনপ্রিয় সঙ্গীতশিল্পী ডলি সায়ন্তনীর মা মনোয়োরা বেগমও একজন সঙ্গীতশিল্পী ছিলেন। বাংলাদেশ বেতারের ‘দূর্বার’ অনুষ্ঠানে তিনি নিয়মিত গান গাইতেন। মনোয়ারা বেগমের কন্ঠে ফোক গান ‘কোঁকড়া কোঁকড়া চুল ’ গানটি সেই সময় দারুণ জনপ্রিয়তা পেয়েছিলো। যে কারণে একজন পেশাদার সঙ্গীতশিল্পী হিসেবে যাত্রা শুরুর পর ডলি সায়ন্তনী মায়ের গাওয়া এই গানটি নতুন সঙ্গীতায়োজনে গেয়েছিলেন। তার কন্ঠেও শ্রোতারা বেশ ভালোভাবেই গ্রহণ করেছিলো।

বহুবছর পর মায়ের গাওয়া সেই গান আবারো নতুন করে নতুন সঙ্গীতায়োজনের গাইলেন ডলি সায়ন্তনী। এবার সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যাণ। এরইমধ্যে গানটি গাওয়া শেষে গানটির মিউজিক ভিডিও নির্মাণের কাজও শেষ হয়েছে বলে জানালেন ডলি সায়ন্তনী। এই গানের পাশাপাশি আরো দু’টি ফোক গানের কাজ শেষ করেছেন তিনি। তিনটি গানই শিগগিরই প্রচারে আসবে ডলি সায়ন্তনী’ ইউটিউব চ্যানেলে।

মায়ের গান বারবার গাওয়া প্রসঙ্গে ডলি সায়ন্তনী বলেন,‘সত্যি বলতে কী ছোটবেলা থেকেই মায়ের কন্ঠে এই গান বহুবার শুনেছি। আমার কিন্তু শিল্পী হবার কথা ছিলোনা। মায়ের কারণেই আমার শিল্পী হওয়া। তারপর যে মানুষটির কথা না বললেই নয়, তিনি হলেন শ্রদ্ধেয় মিল্টন খন্দকার। তিনিই আমাকে ডলি থেকে ডলি সায়ন্তনী বানিয়েছেন। তো মায়ের সেই গানটির প্রতি আমার বিশেষ একটা ভালো লাগা আছে। গানটি গাইলেই মনে হয় মা যেন আমার পাশেই আছেন। তাই আমার ভক্ত শ্রোতাদের জন্য আবারো নতুন করে গাইলাম।’

এর আগে এই গানটির সঙ্গীতায়োজন করেছিলেন প্রণব ঘোষ। ডলি সায়ন্তনী জানান, তার স্বপ্ন ছিলো অনেক বড় শিল্পী হবার। তার সেই স্বপ্ন পূরণ হয়েছে। তবে গানকে ঘিরে একটা কষ্ট রয়েছে তার বুকের ভেতর। আর তা হলো, অসংখ্য সিনেমায় প্লে-ব্যাক করলেও আজ পর্যন্ত জাতীয় চলচ্চিত্র পুরস্কার তার ভাগ্যে জুটেনি। এই বিষয়টা তাকে ভীষণভাবে পীড়া দেয়। ডলি’র মনে হয় এই অপ্রাপ্তিটা তার সঙ্গীত জীবনের অপূর্ণতা। ডলি সায়ন্তনীর নিজের ভীষণ প্রিয়শিল্পী সামিনা চৌধুরী ও মিতালী মুখার্জি। তার এক জীবনের শ্রেষ্ঠ বন্ধু আয়েশা।

এরইমধ্যে ডলি সায়ন্তনী দেশটিভি’র ‘পূর্ণিমার আলো’তে আড্ডায় অংশ নিয়েছেন। এরইমধ্যে ডলি সায়ন্তনী ‘কী ছোঁয়া তোমার চোখে’ শিরোনামের নতুন আরো একটি মৌলিক গান গেয়েছেন। এটি লিখেছেন হারুন রশীদ, সুর করেছেন নিজাম উদ্দিন জাহিন। গানটি শিগগিরই একটি ইউটিউব চ্যানেলে মিউজিক ভিডিও আকারে প্রকাশ পাবে। ‘আমার কোন চাওয়ার নাই , আমার কোন পাওয়ার নাই, চাওয়া পাওয়ার যাতাকলে জীবন হলো ছাই’ গানটি ডলি’র নিজের গাওয়া সবচেয়ে প্রিয় গান।

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা