মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোটি টাকা আত্মসাতের অভিযোগে ‘গ্লোবাল গেইন’ গ্রুপের সিইও আটক

news-image

জেলা প্রতিনিধি : রাজশাহীতে প্রতারণার মাধ্যমে কোটি টাকা আত্মসাতের অভিযোগে ‘গ্লোবাল গেইন’ গ্রুপের সিইও মো. সাইফুল ইসলামকে আটক করেছে পুলিশ।

রোববার (২৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে সাইফুল ইসলামকে নগরীর শিরোইল বিন্দুর মোড় হোটেল ও রেস্টুরেন্টের দোতলায় অবরুদ্ধ করে রাখেন গ্রাহকরা। সেখান থেকে উদ্ধার করে প্রথমে তাকে নগরীর শিরোইল পুলিশ ফাঁড়িতে পরে বোয়ালিয়া মডেল থানায় নেওয়া হয়।

ভুক্তভোগী মো. সিরাজুল ইসলাম জানান, নগরীর উপশহর নূর মসজিদ এলাকায় গ্লোবাল গেইন গ্রুপের অফিস ছিল। দুই মাস অফিসের কার্যক্রম ঠিকঠাক চলেছিল। এ দুই মাসে গ্রাহকের কোটি টাকা মেরে অফিস বন্ধ করে পালিয়ে যায় প্রতারক চক্রটি। তাদের কারণে অনেকেই পথে বসেছেন।

তিনি বলেন, কথা ছিল ‘গ্লোবাল গেইন’ গ্রুপে ৫০ হাজার টাকা রাখলে প্রতিদিন ২০০ করে টাকা পাওয়া যাবে। এছাড়া তাদের বিভিন্ন পণ্য আছে। যেগুলো গ্রাহকদের কাছে বিক্রি করা হয়। প্রায় ১৮০ জনের মতো গ্রাহক ছিল গ্লোবাল গেইন গ্রুপে। এদের কাছে থেকে বিভিন্ন সময় বিভিন্নভাবে কোটি টাকার বেশি হাতিয়েছে চক্রটি।

ফারুক হোসেন নামের আরেক ভুক্তভোগী জানান, নিজের ও অত্মীয়-স্বজনদের কাছে থেকে ধার নিয়ে এ গ্রুপে পাঁচ লাখ ১৫ হাজার টাকা বিনিয়োগ করি। করোনার সময়ে তাকে বোঝানো হয়েছিল- টাকা টাকাই থাকবে, মাঝখানে বসে বসে মুনফা পাবেন। এমন প্রলোভনে ফারুক নিজের ভাই ও শাশুড়ির কাছে থেকে টাকা এনে দেন।

তিনি আরও বলেন, ‘গ্লোবাল গেইন’ গ্রুপে আমার একটি আইডি ছিল। ওই আইডি বা একাউন্টে টাকার ম্যাসেজ আসত। কিন্তু টাকা তোলা যায় না। আইডি বা একাউন্টের নিয়ন্ত্রণ ছিল গ্রুপের লোকদের হাতে। তারা চাইলে টাকা তোলা যেত, না চাইলে নয়। কয়েকবার যোগাযোগ করে ১২ হাজার টাকা তুলেছি। বাকি টাকা তাদের কাছেই রয়ে গেছে।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ জানান, শিরোইল বিন্দুমোড়ের একটি হোটেলে ছয় ভুক্তভোগী ‘গ্লোবাল গেইন’ গ্রুপের সিইও মো. সাইফুল ইসলামকে অবরুদ্ধ করে পুলিশে খবর দেন। পরে সেখান থেকে তাকে আটক করে থানায় নেওয়া হয়।

তিনি আরও বলেন, আটক সাইফুল ইসলাম স্বীকার করেছেন তিনি একা একাজের সঙ্গে সম্পৃক্ত নন। আরও কয়েকজন আছেন যারা পলাতক রয়েছেন। আপাতত জিজ্ঞাসাবাদ চলমান রয়েছে। তবে তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এর আগে রাজধানীর বাড্ডায় গ্লোবাল গেইন গ্রুপের অফিসে অভিযান চালিয়ে ব্যবস্থাপনা পরিচালক জাহিদুল ইসলাম, প্রশাসনিক কর্মকর্তা কামরুল ইসলাম, এক্সিকিউটিভ ডাইরেক্টর আলতাব, জাকারিয়া, মারুফ, হিসাব রক্ষক মেহেদী ও সাইফুলকে গ্রেফতারর করে র‌্যাব।

 

এ জাতীয় আরও খবর

ঢাকায় ৩৬ ঘণ্টায় ফিটনেসবিহীন ৪৮৮ যানবাহনের বিরুদ্ধে মামলা

দিনে ১২ প্রবাসীর লাশ আসে দেশে

অনির্দিষ্টকালের জন্য আইপিএল থেকে বিরতিতে ম্যাক্সওয়েল

ফরিদপুরে বাস-পিকআপ ভ্যান সংঘর্ষে নিহত ১১

ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের খরচ ১.৩ বিলিয়ন ডলার, তেহরানের খরচ তেলআবিবের এক দশমাংশ

১৫০ উপজেলায় ১৮৯১ প্রার্থীর মনোনয়ন দাখিল

ডিপিএলে এক ম্যাচে তিন সেঞ্চুরি

মুস্তাফিজের আইপিএলে খেলার ছুটি বাড়াল বিসিবি

আ’লীগ থেকে বড় মনিকে সাময়িক অব্যাহতি

পথে-ঘাটে-সচিবালয়ে, সর্বত্র ইসরায়েলে ইরানের হামলার প্রসঙ্গ

ইসরায়েলের আকাশে শক্তি প্রদর্শন ইরানের

নিজেদের রেকর্ড ভেঙে আইপিএলের সর্বোচ্চ রান হায়দরাবাদের