সোমবার, ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

রান্নার জন্য চুলায় হাড়ি তুলে দিলেন ত্রাণ প্রতিমন্ত্রী

news-image

রংপুর ব্যুরো : রংপুরের পীরগঞ্জের বড় করিমপুর কসবা মাঝিপাড়ায় সহিংসতায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে প্রাণের স্পন্দন ফিরেছে। প্রায় সব পরিবার প্রধানমন্ত্রীর দেওয়া আর্থিক সহযোগিতায় গড়ে উঠা ঘরে ফিরেছেন।

শনিবার দুপুরে ক্ষতিগ্রস্ত মাঝিপাড়ায় যান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। তিনি পুষ্পরানী নামে এক ভুক্তভোগীর বাড়িতে গিয়ে তার চুলায় রান্নার হাড়ি তুলে দেন। এ সময় মন্ত্রী তাদের সান্ত্বনা দেন। তাদের নিরাপত্তার কোনো সমস্যা হবে না বলে আশ্বাস দেন।

পুষ্পরানী যুগান্তরকে বলেন, এতদিন মন্দিরে সরকারিভাবে পাক হইছে, ওইটা খাইচি। আইজ সবাই বাড়ি বাড়ি রান্না করোচি।

এর আগে রংপুর জেলা প্রশাসক আসিব আহসান ও পুলিশ সুপার বিপ্লব কুমার সরকারসহ স্থানীয় প্রশাসনের লোকজন তাদের বিষয়ে খোঁজখবর নেন। সেখানে সার্বক্ষণিক পুলিশ মোতায়েন করা হয়েছে।

শনিবার সরেজমিন ক্ষতিগ্রস্ত এলাকায় ঘুরে দেখা যায়, টিন ও গৃহনির্মাণ সামগ্রী দিয়ে সরকারি উদ্যোগে সব পরিবারের ঘরবাড়ি নির্মাণ কাজ চলছে।

জেলা প্রশাসক আসিব আহসান বলেন, শনিবার পর্যন্ত কাজ হলে সব ক্ষতিগ্রস্ত পরিবারের ঘর নির্মাণ কাজ শেষ হবে। এখন তাদের জমির দলিল, জাতীয় পরিচয়পত্র, শিক্ষা সনদসহ যেসব কাগজপত্র ও দলিলাদি পুড়ে গেছে সেগুলো যাতে ক্ষতিগ্রস্তরা সহজে হাতে পান সে বিষয়ে গুরুত্ব দিয়ে কাজ করা হচ্ছে।