শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চোখের জল মুছে ফেলে শক্ত হাতে প্রতিরোধ করতে হবে : স্বেচ্ছাসেবক লীগ সভাপতি

news-image

রংপুর ব্যুরো : রংপুরের পীরগঞ্জে সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্থ মানুষকে চোখের জল মুছে ফেলে শক্ত হাতে প্রতিরোধ করার আহবান জানিয়েছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ।

বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ পীরগঞ্জ উপজেলা শাখার আয়োজনে উপজেলার করিমপুর কসবা গ্রামের ক্ষতিগ্রস্ত হিন্দু পল্লী পরিদর্শন, সহমর্মিতা জ্ঞাপন ও আর্থিক সহযোগিতা কালে তিনি এ কথা বলেন।

এসময় বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, আরিফুর রহমান টিটু, সদস্য হারুন অর রশিদ প্রমুখ।

এসময় রংপুর মহানগর আ’লীগের সাধারন সম্পাদক তুষার কান্তি মন্ডল, রংপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সিরাজুল ইসলাম প্রমানিক, সাধারণ সম্পাদক ধনজীৎ ঘোষ তাপস, মহানগর সভাপতি আতাউজ্জামান বাবু, পীরগঞ্জ উপজেলা আ’লীগের সাধারন সম্পদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এজেডএম সেকেন্দার আলী মন্ডলসহ পীরগঞ্জ উপজেলা ও রংপুর জেলা এবং মহানগর স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীসহ হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে হিন্দু পল্লীর ক্ষতিগ্রস্থ ৬৫টি পরিবারকে ৫ হাজার করে টাকা, চাল ও শাড়ী লুঙ্গী প্রদান করেন।

প্রসঙ্গত: গত ১৭ই অক্টোবর উপজেলার রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর কসবা হিন্দু জেলে পল্লীর বাসিন্দা প্রশান্ত কুমারের ছেলে পরিতোষ কুমার (১৯) ফেসবুকের একটি পোস্টে মন্তব্যের ঘরে কাবাঘরের ব্যঙ্গ ছবি দেয়। এ ঘটনায় স্থানীয়দের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে ওইদিন দিবাগত রাত ১০ টার পর হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটে। এতে প্রায় ৬৬টি পরিবারের ক্ষয়ক্ষতি হয়।

এ জাতীয় আরও খবর

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী তিন যুবক নিহত

১৫০ বাংলাদেশিকে ফিরিয়ে ২৮৫ সেনাকে নিয়ে ফিরবে মিয়ানমারের জাহাজ : পররাষ্ট্রমন্ত্রী

‌‘নামাজ পড়ে এসে দেখি দাউ দাউ করে আগুন জ্বলছে’

থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে ঢুকে গেল বাস, প্রকৌশলী নিহত

শিশু হাসপাতালে আগুনের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি

৪১ দশমিক ৩ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা

আরও বাড়তে পারে গরম

ভারতে লোকসভা নির্বাচনের ভোট শুরু

বায়ুদূষণে শীর্ষে দিল্লি, ঢাকার অবস্থান কত?

বিএনপির বিরুদ্ধে করা মামলা রাজনৈতিক নয় : প্রধানমন্ত্রী

ঈদের আমেজ কাটেনি বাজারে, ফাঁকা ঢাকাতেও দাপট গরু-খাসির