শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বাস্থ্যখাতে পৌনে ৫ লাখ নিয়োগের সুখবর দিলেন স্বাস্থ্যমন্ত্রী

news-image

নিজস্ব প্রতিবেদক : শিগগিরই স্বাস্থ্যখাতে পৌনে ৫ লাখ কর্মী নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বুধবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের (ইউএইচএফপিও) প্রথম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।

জাহিদ মালেক বলেন, স্বাস্থ্যসেবার মানোন্নয়নে একটি জনবল কাঠামো তৈরি করা হয়েছে। এ জন্য শিগগিরই স্বাস্থ্য খাতে পৌনে পাঁচ লাখ কর্মী নিয়োগ দেয়া হবে। এ ব্যাপারে একটি প্রস্তাব প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। এটি অনুমোদন দিলে স্বাস্থ্যসেবার মান আরও উন্নত হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনায় নাটকীয় পরিবর্তন হয়েছে। এই পরিবর্তন আমাদের ধরে রাখতে হবে। হাসপাতাল ব্যবস্থাপনার মান উন্নতি করতে হবে।

করোনার তৃতীয় ঢেউ না আসে সেজন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, কয়েক দিন ধরে আবার সংক্রমণ বাড়ছে। আমাদের দেশে করোনার তৃতীয় ঢেউ আবার আসুক, এটা আমরা কেউ চাই না। এজন্য এখন থেকে সবাইকে সচেতন হতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

টিকা কার্যক্রমের বিষয়ে তিনি বলেন, প্রতি মাসে তিন কোটির বেশি টিকা দেয়ার পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। এটা চলমান থাকলে আগামী ডিসেম্বরের মধ্যে ৫০ শতাংশ মানুষকে টিকা কর্মসূচির আওতায় আনা সম্ভব হবে।

এসময় উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের সতর্ক করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আপনাদের মাধ্যমে সরকারের অর্জন এবং সরকারের দুর্নাম হয়। আপনাদের মাধ্যমে উপজেলা পর্যায়ে সবচেয়ে বেশি মানুষ স্বাস্থ্যসেবা গ্রহণ করে। আপনাদের কাজের ওপর সরকারের ইমেজ নির্ভর করে। তাই গ্রামের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে আপনাদের আরও সচেতন হতে হবে।

 

এ জাতীয় আরও খবর