বৃহস্পতিবার, ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

এরশাদের কোন কাজের স্মৃতি মুছে ফেলার ষড়যন্ত্র হলে দুর্বার আন্দোলন

রংপুর ব্যুরো : প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ছিলেন এদেশের গণমানুষের ভালোবাসার প্রতীক। তিনি সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল ছিলেন। তাই পল্লীবন্ধু এরশাদের কোন কাজের স্মৃতি মুছে ফেলার ষড়যন্ত্রের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

মঙ্গলবার দুপুরে রাষ্ট্রধর্ম ইসলামকে সংবিধান থেকে তুলে দেয়ার হুমকি ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত পল্লীবন্ধু এরশাদকে নিয়ে কুটুক্তি দেয়ার প্রতিবাদে রংপুর নগরীতে জাতীয় যুব সংহতি মহানগর ও জেলা শাখা আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তারা এসব কথা বলেন। এসময় যুবসংহতির নেতাকর্মীরা কুটুক্তিকারী তথ্য প্রতিমন্ত্রীর ডাক্তার মুরাদ হোসেনকে মন্ত্রীসভা থেকে অপসারণ ও সাংবিধানিক শপথ ভঙ্গের কারণে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে তাকে গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানান। পরে তথ্য প্রতিমন্ত্রীর কুশপূত্তলিকা দাহ করে যুব সংহতির নেতাকর্মীরা। এর আগে নগরীর সেন্ট্রাল রোডস্থ জাতীয় পার্টির দলীয় কার্যালয় থেকে মহানগর ও জেলা যুবসংহতির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে প্রতিবাদ সমােেবশে মিলিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, জাতীয় পার্টির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য, মহানগর কমিটির সভাপতি ও রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও মহানগর কমিটির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক, মহানগর কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম, জেলা যুব সংহতির সভাপতি হাসানুজ্জামান নাজিম,সাধারণ সম্পাক আমিনুল ইসলাম, মহানগর যুব সংহতির সভাপতি শাহিন হোসেন জাকির, সাধারণ সম্পাদক আলাল উদ্দিন কাদেরী শান্তি, মহানগর ছাত্র সমাজের সভাপতি ইয়াসির আরাফাত আসিফ, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, রংপুর জেলা ছাত্র সমাজের আহবায়ক আরিফুল ইসলাম, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আরিফ আলী, জেলা সদস্য সচিব সালেহীন সৈকত, যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার আল আমীন সুমন, মহানগর স্বেচ্ছাসেবক পার্টির আহবায়ক ফারুক ম-ল, শ্রমিক পাটির সভাপতি ইউসুফ আলী, কারমাইকেল কলেজ ছাত্রসমাজের যুগ্ন আহবায়ক কামরান হোসেন প্রমুখ। এসময় রংপুর মহানগর ও জেলা জাতীয় পার্টি, যুবসংহতি, ছাত্রসমাজসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, পল্লীবন্ধুর শাসনামল ছিলো ইসলামের জন্য স্বর্ণযুগ। দেশের উন্নয়নের পাশাপাশি রেডিও-টিভিতে আজান প্রচার, ইসলামিক রাষ্ট্র, শুক্রবার ছুটি, রাষ্ট্রধর্ম ইসলাম, মসজিদের বিদ্যুৎ বিল মওকুফ, জাকাত বোর্ড গঠনসহ নানা ধরনের কাজ করেছেন পল্লীবন্ধু এরশাদ। কিন্তু এখন রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের ষড়যন্ত্র চলছে, তা সারাদেশের জাতীয় পার্টির নেতা-কর্মীরা রুখে দেবে।

তিনি আরও বলেন, একজন অর্বাচীন ব্যাক্তির মতো একজন প্রতিমন্ত্রী জননন্দিত প্রয়াত রাষ্ট্রপতি পল্লীবন্ধু এরশাদকে নিয়ে কটুক্তি ও কটাক্ষ করেছেন। আবার সংবিধান পরিপন্থী কথা বলে শপথ ভঙ্গ করেছেন। পাশাপাশি আওয়ামীলীগের নেতৃত্বাধীন মহাজোটের পঞ্চদশ সংশোধনীর বিরুদ্ধে কথা বলে দলীয় শৃংখলা ভঙ্গ করেছেন। তার বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া জররি।

এ জাতীয় আরও খবর

বোমা আতঙ্কে জরুরি অবতরণ, উড়োজাহাজে তল্লাশি

এইচএসসি পরীক্ষা : কেন্দ্রের ২০০ গজের মধ্যে প্রবেশ নয়

এইচএসসি পরীক্ষা, রংপুর বিভাগে অংশগ্রহণ নিবে ১লাখ ১৬ হাজার পরীক্ষার্থী

মুজিব শতবর্ষ ও বিজয় দিবসের সুবর্ণ জয়ন্তীতে রংপুরে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

ব্রাহ্মণবাড়িয়ায় বস্তাভর্তি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক

৭৯ শতাংশ করদাতা এখনও রিটার্ন দেননি

বয়স্ক নারীদের যেসব খাবার খাওয়া জরুরি

শীতের মৌসুমে ভ্রমণের জন্য ৫ জায়গা

সব বয়সের জন্য ভিন্ন স্বাদের গাজরের সন্দেশ

প্রতিশ্রুতি রক্ষায় নাইট গার্ডের দায়িত্বে ইউপি চেয়ারম্যান

বন্ধ হচ্ছে অবৈধ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ব্যবসা

অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক