বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এরশাদের কোন কাজের স্মৃতি মুছে ফেলার ষড়যন্ত্র হলে দুর্বার আন্দোলন

রংপুর ব্যুরো : প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ছিলেন এদেশের গণমানুষের ভালোবাসার প্রতীক। তিনি সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল ছিলেন। তাই পল্লীবন্ধু এরশাদের কোন কাজের স্মৃতি মুছে ফেলার ষড়যন্ত্রের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

মঙ্গলবার দুপুরে রাষ্ট্রধর্ম ইসলামকে সংবিধান থেকে তুলে দেয়ার হুমকি ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত পল্লীবন্ধু এরশাদকে নিয়ে কুটুক্তি দেয়ার প্রতিবাদে রংপুর নগরীতে জাতীয় যুব সংহতি মহানগর ও জেলা শাখা আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তারা এসব কথা বলেন। এসময় যুবসংহতির নেতাকর্মীরা কুটুক্তিকারী তথ্য প্রতিমন্ত্রীর ডাক্তার মুরাদ হোসেনকে মন্ত্রীসভা থেকে অপসারণ ও সাংবিধানিক শপথ ভঙ্গের কারণে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে তাকে গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানান। পরে তথ্য প্রতিমন্ত্রীর কুশপূত্তলিকা দাহ করে যুব সংহতির নেতাকর্মীরা। এর আগে নগরীর সেন্ট্রাল রোডস্থ জাতীয় পার্টির দলীয় কার্যালয় থেকে মহানগর ও জেলা যুবসংহতির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে প্রতিবাদ সমােেবশে মিলিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, জাতীয় পার্টির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য, মহানগর কমিটির সভাপতি ও রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও মহানগর কমিটির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক, মহানগর কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম, জেলা যুব সংহতির সভাপতি হাসানুজ্জামান নাজিম,সাধারণ সম্পাক আমিনুল ইসলাম, মহানগর যুব সংহতির সভাপতি শাহিন হোসেন জাকির, সাধারণ সম্পাদক আলাল উদ্দিন কাদেরী শান্তি, মহানগর ছাত্র সমাজের সভাপতি ইয়াসির আরাফাত আসিফ, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, রংপুর জেলা ছাত্র সমাজের আহবায়ক আরিফুল ইসলাম, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আরিফ আলী, জেলা সদস্য সচিব সালেহীন সৈকত, যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার আল আমীন সুমন, মহানগর স্বেচ্ছাসেবক পার্টির আহবায়ক ফারুক ম-ল, শ্রমিক পাটির সভাপতি ইউসুফ আলী, কারমাইকেল কলেজ ছাত্রসমাজের যুগ্ন আহবায়ক কামরান হোসেন প্রমুখ। এসময় রংপুর মহানগর ও জেলা জাতীয় পার্টি, যুবসংহতি, ছাত্রসমাজসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, পল্লীবন্ধুর শাসনামল ছিলো ইসলামের জন্য স্বর্ণযুগ। দেশের উন্নয়নের পাশাপাশি রেডিও-টিভিতে আজান প্রচার, ইসলামিক রাষ্ট্র, শুক্রবার ছুটি, রাষ্ট্রধর্ম ইসলাম, মসজিদের বিদ্যুৎ বিল মওকুফ, জাকাত বোর্ড গঠনসহ নানা ধরনের কাজ করেছেন পল্লীবন্ধু এরশাদ। কিন্তু এখন রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের ষড়যন্ত্র চলছে, তা সারাদেশের জাতীয় পার্টির নেতা-কর্মীরা রুখে দেবে।

তিনি আরও বলেন, একজন অর্বাচীন ব্যাক্তির মতো একজন প্রতিমন্ত্রী জননন্দিত প্রয়াত রাষ্ট্রপতি পল্লীবন্ধু এরশাদকে নিয়ে কটুক্তি ও কটাক্ষ করেছেন। আবার সংবিধান পরিপন্থী কথা বলে শপথ ভঙ্গ করেছেন। পাশাপাশি আওয়ামীলীগের নেতৃত্বাধীন মহাজোটের পঞ্চদশ সংশোধনীর বিরুদ্ধে কথা বলে দলীয় শৃংখলা ভঙ্গ করেছেন। তার বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া জররি।

এ জাতীয় আরও খবর

নবীনগরে ফসল কর্তন উৎসব ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত

স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ

সরাইলে আধিপত্য বিস্তার নিয়ে দ্বিমুখী সংঘর্ষ, আহত অর্ধশত

কমলার চেয়ে বেশি ভিটামিন সি আছে যেসব খাবারে

ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনা: দুই মেয়ে-জামাই ও নাতি-নাতনিদের হারিয়ে পাগলপ্রায় বৃদ্ধ

সাত বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস

বাস-অটোরিকশার সংঘর্ষে সঙ্গীত শিল্পী ‘পাগলা হাসান’সহ নিহত ২

জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো : প্রধানমন্ত্রী

এখনও কেন সিঙ্গেল মিমি? 

থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

গলায় ঢুকে গেল জীবন্ত কৈ মাছ, অতঃপর…

৮৭ হাজার টাকার মদ খান পরীমণি, পার্সেল না দেওয়ায় চালান তাণ্ডব