শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পীরগঞ্জে হিন্দু পল্লীতে আগুন,ফেসবুকে পোস্ট দেওয়া সেই যুবক গ্রেফতার

news-image

রংপুর ব্যুরো : রংপুরের পীরগঞ্জে ইসলাম ধর্ম অবমাননা করে ফেসবুকে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে হিন্দু পল্লীতে হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৬৬টি পরিবারের বাড়িঘর ক্ষতি গ্রস্ত হয়েছে। এঘটনায় ফেসবুকে পোস্ট দেওয়া সেই যুবক পরিতোষ সরকার নামে এক জনকে জয়পুরহাট থেকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুরের সহকারী পুলিশ সুপার (পীরগঞ্জ-মিঠাপুকুর সার্কেল) মো. কামরুজ্জামান। তিনি জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়ার ঘটনায় উত্তেজনা সৃষ্টির পর বাড়ি ছেড়ে পালিয়ে ছিল পরিতোষ সরকার। সোমবার রাতে জয়পুরহাট জেলা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের উত্তর করিমপুর কসবা মাঝিপাড়ার পরিতোষ সরকার নামে এক যুবক ইসলাম ধর্ম অবমাননা করে ফেসবুকে ছবি পোস্ট বা কমেন্ট করেছেন- এমন অভিযোগে রোববার (১৭ অক্টোবর) বিকেলে ওই যুবকের বাড়ি ঘিরে ফেলে উত্তেজিত জনতা। একপর্যায়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। এরপর ভয়ে ওই যুবক সপরিবারে পালিয়ে যান। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে ওই যুবকের বাড়িতে নিরাপত্তা জোরদার করে। কিন্তু ওই যুবকের বাড়ি থেকে আধা কিলোমিটার দূরে বেশ কিছু হিন্দুদের বাড়িঘর ও দোকানপাটে আগুন দেয় দুর্বৃত্তরা।

এব্যপারে রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বলেন, হামলাকারীদের কোনো ছাড় নেই। ক্ষতিগ্রস্তদের কাছ থেকে অনেকের নাম পরিচয় পেয়েছি। আমরা সব কিছু খতিয়ে দেখছি। যারা এই ধ্বংসযজ্ঞ চালিয়েছে তাদের প্রত্যেককে আইনের আওতায় আনা হবে। এ ঘটনায় দুটি মামলা করা হয়েছে। এখন পর্যন্ত ৪২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে আজ দুপুরে ঘটনাস্থল পরিতদর্শনে আসার কথা রয়েছে জাতীয় সংসদের স্পীকার ড.শিরিন শারমীন চৌধুরী, ভারতীয় সহকারি কমিশনারসহ সরকারের উর্ধ্বতন ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দের।

এ জাতীয় আরও খবর