বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জয় দিয়ে আয়ারল্যান্ডের বিশ্বকাপ শুরু

news-image

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপে জয় দিয়ে শুরু করলো আয়ারল্যান্ড। মেগা প্রথম পর্বের ‘এ’ গ্রুপের ম্যাচে নেদারল্যান্ডসকে ৭ উইকেটে হারিয়ে নিজেদের প্রথম ম্যাচেই জয় তুলে নিয়েছে আইরিশরা। শুরুতে ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ১০৬ রান তুলে ডাচরা। লক্ষ্য তাড়া করতে নেমে ৭ উইকেট হারিয়েই জয় পায় পল স্টার্লিংরা।

১০৭ রানের লক্ষ্য পেয়ে ব্যাট করতে নেমে দ্রুত দুই উইকেট হারায় আয়ারল্যান্ড। ব্যক্তিগত ৯ রানে ওপেনার কেভিন ও’ব্রাইন এবং ৮ রানে ফেরেন অধিনায়ক অ্যান্ডি বালবির্নি। এরপর তৃতীয় উইকেট জুটিতে গ্রেথ ডেলানি এবং পল স্টালিং মিলে ৫৯ রান তুলতে সহজ জয়ের পথেই থাকে আইরিশরা।

শেষদিকে ২৯ বলে ইনিংস সেরা ৪৪ রান করে আউট হন ডেলানি। আর কার্টিজ ক্যাম্ফারকে নিয়ে ম্যাচ শেষ করেন ওপেনার পল স্টার্লিং। তিনি অপরাজিত থাকেন ৩০ রানে। আর ৭ রানে মাঠ ছাড়েন ক্যাম্ফার।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে এক রানের মাথাতেই বেন কুপারের উইকেট হারিয়ে ফেলে নেদারল্যান্ডস। রান আউটের শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন কুপার। এরপর ম্যাক্স ও’দাউদকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি বাস ডি লিডও। ব্যক্তিগত ৭ রানে জশুয়া লিটলের শিকারে পরিণত হন লিড।

তৃতীয় উইকেটে ব্যাট করতে নামা কলিন অ্যাকারম্যানকে সঙ্গে নিয়ে দেখে-শোনেই খেলছিলেন ওপেনার ম্যাক্স ওডুয়েড। এরপর ইনিংসের দশম ওভার নেদারল্যান্ডের ব্যাটিং লাইনআপে রীতিমতো ধস নামান কার্টিস ক্যাম্ফার। ওই ওভারের প্রথম বল ওয়াইড করলেও দ্বিতীয় বলটি ডট করেন তিনি। এরপর থেকেই উইকেটের পতন ঘটা শুরু হয়। দ্বিতীয় বলে সাজঘরে ফিরেছেন কলিন অ্যাকারম্যান। এরপর একে একে রায়ান টেন ডেসকাট, স্কট এডওয়ার্ডস ও রোয়েলফ ফন ডার মারউইকে আউট করেন তিনি।

দলীয় লজ্জা ঘোঁচাতে একাই খেলে যান ওপেনার ম্যাক্স ওডুয়েড। তাকে কিছুক্ষণ সঙ্গ দেন দলীয় অধিনায়ক পিটার সিলার। আর তাতেই কোনো মতো একশর ঘর পার করে নেদারল্যান্ড। ৪৭ বলে ৫১ রান করে ফেরেন ম্যাক ওডুয়েড। সিলার করেন ২১ রান। এছাড়া ১১ রান করেন ভ্যান বিক।

আয়ারল্যান্ডের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট পেয়েছেন কার্টিস ক্যাম্ফার। এছাড়া ৪ ওভার বল করে মাত্র ৯ রানের খরচায় তিনটি উইকেট পেয়েছেন মার্ক আদায়ের।

নেদারল্যান্ডস একাদশ:

ম্যাক্স ও’দাউদ, বেন কুপার, বাস ডি লিড, কলিন অ্যাকারম্যান, রায়ান টেন ডেসকাট, স্কট এডওয়ার্ডস, রোয়েলফ ফন ডার মারউই, পিটার সিলার, লগান ফন বিক, ফ্রেড ক্লাসেন ও ব্রেন্ডন গ্লোভার।

আয়ারল্যান্ড একাদশ:

পল স্টারলিং, কেভিন ও’ব্রায়েন, অ্যান্ড্রু ব্যালবার্নি (অধিনায়ক), গ্যারেথ ডিলানি, হ্যারি টেক্টর, কার্টিস কাম্পার, নেইল রক (উইকেটরক্ষক), সিমি সিং, মার্ক এডায়ার, বেনজামিন হোয়াইট ও জশুয়া লিটল।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা