বৃহস্পতিবার, ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

রংপুরের ১৮ ইউপিতে চেয়ারম্যানসহ তিন পদে পদে ১১৭১ প্রার্থীর মনোনয়ন দাখিল

news-image

রংপুর ব্যুরো : রংপুরের পীরগাছা ও পীরগঞ্জ উপজেলায় দ্বিতীয় ধাপের ১৮টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আনন্দ উৎসবমূখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল করেছেন চেয়ারম্যান, সাধারন সদস্য ও সংরক্ষিত মহিলা আসনের প্রার্থীরা। রবিবার সকাল থেকে টানা বিকাল ৫ টা পর্যন্ত চলে মনোনয়ন দাখিল। এতে ১৮ ইউপিতে চেয়ারম্যান পদে ১০১ জন, সদস্য পদে ৮০১ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৬৯ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন।

পীরগাছা ও পীরগঞ্জ উপজেলার ১৮ টি ইউনিয়নের রির্টানিং অফিসারের নিকট এসব মনোনয়ন জমা দেয়া হয়। মনোনয়ন দাখিল নিয়ে দুই উপজেলা জুড়ে দেখা দেয় উৎসবের আমেজ। সকাল থেকে বিভিন্ন যানবাহনে নেচেগেয়ে আনন্দ উৎসবে খন্ড খন্ড মিছিল নিয়ে উপজেলা চত্ত্বর ও তার আশেপাশে অবস্থান নেন প্রার্থী ও সমর্থকরা। এরপর উপজেলা নির্বাচন অফিস, উপজেলা শিক্ষা অফিস, উপজেলা মৎস্য অফিস ও উপজেলা সমাজসেবা অফিসে মনোনয়ন পত্র জমা দেয়া হয়। মিছিল সহকারে মনোনয়নপত্র জমা আচরণবিধি লংঘন হলেও তোয়াক্কা করেনি কেউ।

এর মধ্যে পীরগাছা উপজেলার পারুল ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, ইটাকুমারী ইউনিয়নে ৬ জন, অন্নদানগর ইউনিয়নে ৬ জন, ছাওলা ইউনিয়নে ৬ জন, তাম্বুলপুর ইউনিয়নে ৯ জন, পীরগাছা সদরে ৬ জন, কৈকুড়ী ইউনিয়নে ৭ জন এবং কান্দি ইউনিয়নে ৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। অন্যদিকে পীরগঞ্জ উপজেলার ১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫১জন, সদস্য পদে ৪৫২জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪৩ জনসহ মোট ৬৪৬জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। আগামী ২১ অক্টোবর যাচাই-বাচাই এবং ২৬ অক্টোবর প্রত্যাহারের দিন নির্ধারন করা হয়েছে।

এ বিষয়ে পীরগাছা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার শোয়েব সিদ্দিকী বলেন, শান্তিপূর্ণ পরিবেশে মনোনয়ন পত্র দাখিল করেছে প্রার্থীরা। আশা করছি সুষ্ঠ ভাবে নির্বাচন সম্পন্ন হবে।

এ জাতীয় আরও খবর

বোমা আতঙ্কে জরুরি অবতরণ, উড়োজাহাজে তল্লাশি

এইচএসসি পরীক্ষা : কেন্দ্রের ২০০ গজের মধ্যে প্রবেশ নয়

এইচএসসি পরীক্ষা, রংপুর বিভাগে অংশগ্রহণ নিবে ১লাখ ১৬ হাজার পরীক্ষার্থী

মুজিব শতবর্ষ ও বিজয় দিবসের সুবর্ণ জয়ন্তীতে রংপুরে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

ব্রাহ্মণবাড়িয়ায় বস্তাভর্তি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক

৭৯ শতাংশ করদাতা এখনও রিটার্ন দেননি

বয়স্ক নারীদের যেসব খাবার খাওয়া জরুরি

শীতের মৌসুমে ভ্রমণের জন্য ৫ জায়গা

সব বয়সের জন্য ভিন্ন স্বাদের গাজরের সন্দেশ

প্রতিশ্রুতি রক্ষায় নাইট গার্ডের দায়িত্বে ইউপি চেয়ারম্যান

বন্ধ হচ্ছে অবৈধ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ব্যবসা

অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক