মঙ্গলবার, ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

আশুগঞ্জ ও সরাইলের বিভিন্ন পুঁজা মন্ডপে ঘুরে বেড়াচ্ছেন শিক্ষক নেতা অধ্যক্ষ শাহজাহান সাজু

news-image

জাতীয় শিক্ষক নেতা, স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও শিক্ষা মন্ত্রনালয়ের শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু আশুগঞ্জ ও সরাইল উপজেলার বিভিন্ন পুঁজামন্ডপে ঘুরে ঘুরে সনাতনী ধর্মের খোজ খবর নিচ্ছেন। বুধবার এবং বৃহস্পতিবার রাতে তিনি আশুগঞ্জ শ্রম কল্যাণ কেন্দ্র,লালপুর এবং সরাইল উপজেলার অরুয়াইল সহ বিভিন্ন পুঁজা মন্ডপ পরিদর্শন করেন।

এ সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন অরুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু তালেব,সাধারণ সম্পাদক এডভোকেট সফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা শাহার উদ্দিন,সহযোগী অধ্যাপক রাখাল চন্দ্র, আশুগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমান,সরাইল উপজেলা স্বাশিপ সভাপতি সহকারি ধ্যাপক কাউসার আহমেদ বাবুল,সাধারণ সম্পাদক শাহগীর মৃধা, আশুগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমান, রোটারি ক্লাব অব আশুগঞ্জের সভাপতি সাইফুল ইসলাম বাবুল, অরুয়াইল ইউনিয়ন যুবলীগের আহবায়ক বোরহান উদ্দিন,আরবি ইসলামী বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার মিজানুর রহমান ও সালাহউদ্দিন আহমেদ,অরুয়াইল উচ্চ বিদ্যালয়ের প্রধা শিক্ষক শেখ সাদী, আশুগঞ্জ জাহানার কুদ্দুস ইন্জিনিয়ারিং ইন্সটিটিউটের অধ্যক্ষ মিজানুর রহমান, আশুগঞ্জ উপজেলা ছাত্রলীগ নেতা মারুফ খান প্রমুখ।

সরাইলে পুঁজা মন্ডপ পরিদর্শনে যাবার পথে পথিমধ্যে সরাইল বাজারে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সরাইল উপজেলা স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক কাউসার আহমেদ বাবুল এবং সাধারণ সম্পাদক শাহগীর মৃধা সহ স্বাশিপ নেতৃবৃন্দ। বিভিন্ন পুঁজা মন্ডপ পরিদর্শনকালে আয়োজিত ভিন্ন ভিন্ন সমাবেশে অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু বলেন, বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রতির দেশ। এদেশে সাম্প্রতিকতার কেন স্হান নেই। তিনি বলেন বিএনপি-জামাত জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে রাজনীতির মাঠে ব্যর্থ হয়ে বিভিন্নভাবে এই সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্টের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। তিনি দেশের সর্বস্তরের জনগনকে সতর্ক থাকার আহবান জানান। তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ডের তুলে ধরে বলেন সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সারা বিশ্বের উন্নয়নের রোল মডেল। দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারে কোন বিকল্প নেই।

অধ্যক্ষ শাহজাহান আলম সাজু বলেন, সনাতনী ধর্মের সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান সারদীয় দুর্গোৎসব সুষ্ঠুভাবে উদযাপনের জন্য সরকারর যথাযত পদক্ষেপ গ্রহণ করেছে। সরকারের পাশাপাশি আওয়ামী লীগের অঙ্গ এবং সহযোগি সংগঠনের নেতা কর্মীরাও সকল ধর্ম ও বর্ণের ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করার জন্য সহযোগিতা প্রদানন করে যাচ্ছে।

এ জাতীয় আরও খবর