বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

অবশেষে ২২ অক্টোবর মুক্তি পাচ্ছে ‘ঢাকা ড্রিম’

news-image

বিনোদন ডেস্ক : প্রান্তিক মানুষের নগরকেন্দ্রিক যে স্বপ্ন, সে স্বপ্ন আবহমান কালের। কিন্তু সে নগর কি সবার স্বপ্নকে ধারন করতে পারে? তবু কেন আসে মানুষ রাজধানী শহরে? কোন স্বপ্ন নিয়ে? বাস্তবের চেয়েও সত্য যে স্বপ্ন, স্বপ্নের চেয়েও অধিক যে সত্য, সে স্বপ্ন ও সত্যের আরেক নাম- ঢাকা ড্রিম!

আভ্যন্তরীন বাস্তুচ্যুতি, জীবিকার প্রয়োজন ও উন্নত জীবনের আশায় নগরমুখি হওয়া প্রান্তিক মানুষের স্বপ্ন ও স্বপ্নভঙ্গের গল্প নিয়ে নির্মাতা প্রসূণ রহমানের নির্মিত স্বাধীনধারার চলচ্চিত্র ‘ঢাকা ড্রিম’ আগামী ২২ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

দেশে মুক্তির আগেই গত আগস্টে ছবিটি ঘুরে এসেছে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব সাউথ এশিয়া, টরন্টো থেকে। কানাডার দ্বিতীয় বৃহত্তম এই উৎসবে ছবিটি বেশ প্রশংসা কুড়িয়েছে। এবার অপেক্ষা দেশীয় দর্শকদের প্রতিক্রিয়ার। ‘ঢাকা ড্রিম’ উৎসর্গ করা হয়েছে প্রয়াত সংগীতশিল্পী বারী সিদ্দিকীকে। এই ছবিতে তিনি শেষ প্লেব্যাক করেন।

চলচ্চিত্রটির সঙ্গীতায়োজনে রয়েছেন বরেন্য শিল্পী কুমার বিশ্বজিৎ। এ ছাড়া, আরও ২টি গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন তিনি। একটি প্রয়াত বারী সিদ্দিকীর গাওয়া ও অন্যটি গেয়েছেন মমতাজ।

এতে গুরুত্বপূর্ণ কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন- ফজলুর রহমান বাবু, মনিরা মিঠু, শাহাদাত হোসেন, জয়ীতা মহলানবীশ, পূর্ণিমা বৃষ্টি, আবদুল্লাহ রানা, হিন্দোল রায়, শাহরিয়ার সজীব, নাইরুজ সিফাত, ইকবাল হোসেন, সুজাত শিমুল, আরশ খান, সায়মা নীরা এবং প্রয়াত এসএম মহসীন সহ আরো অনেকে।

বিস্তারিত পাওয়া যাবে ‘ঢাকা ড্রিম’ এর ওয়েব সাইট: www.dhakatrilogy.com ও ফেসবুক পেজ: www.facebook.com/DhakaDream