বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

৩০ ডিসেম্বরের মধ্যে সারাদেশে কমিটির নির্দেশ বিএনপির

news-image

নিজস্ব প্রতিবেদক : আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে দলের সব জেলা-উপজেলা, থানা-ওয়ার্ড ও ইউনিয়নের সাংগঠনিক পুনর্গঠন প্রক্রিয়া সম্পন্ন করতে নির্দেশনা দিয়েছে বিএনপির হাইকমান্ড।

মঙ্গলবার রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে বৈঠকে এই নির্দেশনা দেওয়া হয়।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স জানান, দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ও পেশাজীবীদের সঙ্গে ধারাবাহিক বৈঠকের অংশ হিসেবে মঙ্গলবার সাংগঠনিক সম্পাদকের সঙ্গে বৈঠক করেছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান। বৈঠকে আগামী ৩০ ডিসেম্বর মধ্যে দলের সব পর্যায়ের সাংগঠনিক পুনর্গঠনের কাজ শেষ করার নির্দেশনা দেওয়া হয়েছে।

বৈঠকে অংশ নেওয়া একাধিক নেতা জানান, বৈঠকের শুরুতে একটি সাংগঠনিক প্রস্তাবনা তুলে ধরেন বিএনপির শীর্ষ নেতা। সেটার আলোকে সব জেলা, উপজেলায় দলের সম্মেলন করে কমিটি গঠন করারও নির্দেশনা দেওয়া হয়। একইসঙ্গে দলের দ্বন্দ্ব-সংঘাতপূর্ণ জেলা-উপজেলাগুলোতে দ্রুত বিরোধ নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়েছে।

বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাপতিত্ব করেন। উপস্থিত ছিলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে সাংগঠনিক সম্পাদকদের মধ্যে উপস্থিত ছিলেন রুহল কুদ্দুস তালুকদার দুলু, শ্যামা ওবায়েদ, ফজলুল হক মিলন, সাখাওয়াত হোসেন জীবন, বিলকিস আক্তার শিরিন প্রমুখ। তবে, সাংগঠনিক সম্পাদকদের মধ্যে একজন বিদেশে অবস্থান করায় এবং আরেকজন মামলা সংক্রান্ত কারণে বৈঠকে উপস্থিত হতে পারেননি।