শুক্রবার, ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে তুলকালাম

news-image

নিজস্ব প্রতিবেদক : বগুড়ার ধুনট উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে একের পর এক তুলকালাম কাণ্ড ঘটে চলেছে। সম্প্রতি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে নতুন করে আবারও এই উপজেলায় দলীয় কোন্দল শুরু হয়েছে।

দল থেকে আওয়ামী লীগের শীর্ষ নেতাদের অব্যাহতি, রাজাকার পুত্রকে ধুনট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মনোনীত করা এবং মনোনয়ন দেওয়ার ষড়যন্ত্রসহ বিভিন্ন অভিযোগে মানববন্ধন, বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সভা করছে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

সোমবার রাজাকার পুত্র মাসুদ রানাকে ধুনট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মনোনীত করা এবং সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ার ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন তারা। হুকুমআলী বাসস্ট্যান্ড এলাকায় ধুনট সদর ইউনিয়ন আওয়ামী লীগের ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়।
কর্মসূচিতে ধুনট উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম সোবাহান, দপ্তর সম্পাদক আফসার আলী, প্রচার সম্পাদক মহসীন আলম মিন্টু, সদস্য শামীম হোসেন, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মন্টু, ধুনট উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকারসহ ইউনিয়ন আওয়ামী লীগ ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ধুনট সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান মন্টু বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী। কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী ৯টি ওয়ার্ড ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে বর্ধিত সভার মাধ্যমে ১০ জনের নামের তালিকা ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে প্রেরণ করা হয়।

কিন্তু ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুন্নবী তারিক ও সাধারণ সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন তৃনমূল নেতাকর্মীদের মতামতকে উপেক্ষা করে ধুনট উপজেলার গেজেটভুক্ত ৪৮ নম্বর রাজাকার ইদ্রিস আলীর ছেলে মাসুদ রানাকে গঠনতন্ত্র পরিপন্থীভাবে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বানিয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন দেওয়ার ষড়যন্ত্র করছেন। তৃনমূল নেতাকর্মীরা এসব দলীয় মনোনয়ন বাণিজ্য বন্ধ করতে কেন্দ্রীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেছেন বলেও জানান তিনি।

জানা গেছে, গত পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছিলেন ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান টিআইএম নূরুন্নবী তারিক। কিন্তু তিনি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ২ বারের মেয়র এজিএম বাদশাহর কাছে পরাজিত হন।

তখন থেকেই স্থানীয় এমপি হাবিবর রহমানের সঙ্গে ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নূরুন্নবী তারিক ও সাধারণ সম্পাদক ধুনট উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই খোকনের রাজনৈতিক দ্বন্দ্ব শুরু হয়। এরপর থেকেই ধুনট উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে। সম্প্রতি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে এই দুই গ্রুপের দ্বন্দ্ব এখন তুঙ্গে উঠেছে।

এ ব্যাপারে ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নূরুন্নবী তারিক বলেন, আজকে যারা মানববন্ধন করেছে। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাদের ভোটেই মাসুদ রানা দলীয় মনোনয়ন পেয়েছিলেন। এরপর থেকেই মাসুদ রানা এমপি হাবিবর রহমানের সঙ্গে ছিলেন। কিন্তু তখন কেন প্রশ্ন উঠলো না, সে রাজাকার পুত্র। তবে এখন মাসুদ রানা স্বচ্ছ রাজনীতি করায় তাকে রাজাকার পুত্র বানানো হচ্ছে।

তবে এ ব্যাপারে বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের আওয়ামী লীগের এমপি বীর মুক্তিযোদ্ধা হাবিবর রহমান বলেন, ২০১৬ সালে মাসুদ রানার বাবা ইদ্রিস আলীর নাম গেজেটভুক্ত হয়। তবে এর আগেই মাসুদ রানাকে ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সুপারিশে মনোনয়ন দেওয়া হয়েছিল।

তিনি আরও বলেন, আমি আওয়ামী লীগের মনোনীত একজন সংসদ সদস্য হলেও আমার সঙ্গে বা দলের শীর্ষ নেতাদের সঙ্গে কোনো প্রকার পরামর্শ না করেই সভাপতি-সাধারণ সম্পাদক ইচ্ছে মতো কাজ করে যাচ্ছেন।

 

এ জাতীয় আরও খবর

চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটগ্রহণ চলছে

র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা চেয়ে ইইউ পার্লামেন্ট সদস্যের চিঠি ‘ব্যক্তিগত’ : রাষ্ট্রদূত

লাল না সবুজ, কোন আপেলে বেশি পুষ্টি?

বিএনপি লবিস্ট নিয়োগ করে র‍্যাবের বিরুদ্ধে এ ঘটনা ঘটিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

কেনিয়ায় জনপ্রিয় ফুটবল ভক্তকে নিজ বাসায় কুপিয়ে হত্যা

অবৈধ অভিবাসীদের বৈধতার আবেদনের সময় বাড়াল কাতার

দুর্নীতির অভিযোগ অস্বীকার, সঠিক তদন্ত চান শিক্ষামন্ত্রী

ক্ষমতায় গেলে র‌্যাব-পুলিশের খারাপ সদস্যদের বাদ দেওয়া হবে : গয়েশ্বর

বিএনপির লবিস্ট নিয়োগের টাকার পাই পাই হিসাব দিতে হবে : প্রধানমন্ত্রী

গাঁজা খেলে যৌনসুখ বাড়ে!

গণধর্ষণের পর চুল কেটে ঘোরানো হলো রাস্তায়

আমেরিকার বঙ্গ সম্মেলনের শুভেচ্ছাদূত চিত্রনায়ক শাকিব