শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগই আওয়ামী লীগের সবচেয়ে বড় শত্রু: নানক

news-image

অনলাইন ডেস্ক : আওয়ামী লীগ এমন একটি দল যে, ঐক্যবদ্ধ থাকলে কোনো শক্তির কাছে কখনও পরাভূত হয় না। কিন্তু আওয়ামী লীগই আওয়ামী লীগের সবচেয়ে বড় শত্রু; আওয়ামী লীগই আওয়ামী লীগের সবচেয়ে বড় বিরোধিতাকারী।

সোমবার দুপুরে মোহাম্মদপুর থানার ২৯ নম্বর ওয়ার্ডের ইউনিট সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এ মন্তব্য করেন। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে রাজধানীর মোহাম্মদপুরের সূচনা কমিউনিটি সেন্টারে এই সম্মেলনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘মির্জা ফখরুল সাহেব, সারাদেশে কী আন্দোলন করেছিলেন? গাড়ি পুড়িয়ে মানুষ হত্যা করেছেন, সরকারি অফিস জ্বালিয়ে দিয়েছেন। সেটাকে কি আন্দোলন বলে? সেটা হলো সন্ত্রাস। সন্ত্রাস করে জনগণের মন জয় করা যায় না। জনগণের মন জয় করতে হয় মানুষের পাশে দাঁড়াতে হবে।’
মহানগর নেতাদের উদ্দেশে তিনি বলেন, ‘এই ইউনিট সম্মেলনের মধ্য দিয়েই আপনাদের প্রস্তুতি নিতে হবে। ওদের (বিএনপি) বিষ দাঁত ভেঙে দিতে হবে। ওরা যেন আর এই বাংলাদেশে বুক উঁচিয়ে কথা বলতে না পারে।’

তিনি বলেন, ‘এই মোহাম্মদপুরে এমন সাংগঠনিক শক্তি অর্জন করতে হবে যে, আমরা ২০ হাজার মানুষ যেন যেকোনো মুহূর্তে গিয়ে শেখ হাসিনার দাঁড়াতে পারি। সেই ধরনের সংগঠন আমাদের প্রস্তুত করতে হবে।’ ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নেতৃত্বে ইউনিট সম্মেলনের মধ্য দিয়ে নেতৃত্ব নির্বাচন প্রক্রিয়াকে একটি দৃষ্টান্ত বলেও উল্লেখ করেন তিনি।

২৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সলিম উল্লাহ সলুর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য দেন।

 

এ জাতীয় আরও খবর

তীব্র তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান ৫ দিন বন্ধ ঘোষণা

শিল্পী সমিতির নির্বাচন : সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক ডিপজল নির্বাচিত

তাপপ্রবাহ : প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ

ব্রাহ্মণবাড়িয়ায় রাতে ট্রেনের ধাক্কায় বাবার মৃত্যু, আহত মেয়ে

নাসিরনগরে কৃষকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন