রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকার ছবিতে কলকাতার জিৎ

news-image

বিনোদন প্রতিবেদক : প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে নিয়ে নিজের প্রযোজনায় ‘আয় খুকু আয়’ নামে নতুন ছবি বানাচ্ছেন জিৎ। এটি কয়েক দিন আগের খবর। নতুন খবর হলো, বাংলাদেশি নির্মাতা সঞ্জয় সমদ্দারের পরিচালনায় অভিনয় করবেন জিৎ। আগামী বছরের গোড়ার দিকে শুরু হবে শুটিং।

বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ছবিতে এর আগেও দেখা গেছে টলিউড নায়ক জিৎকে। ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত ‘বাদশা দ্য ডন’, ‘বস ২’, ‘সুলতান দ্য সেভিয়ার’ ও ‘ইন্সপেক্টর নটি কে’ নামে যৌথ প্রযোজনার চারটি ছবিতে অভিনয় করেছেন তিনি।

এর মধ্যে জিতের বিপরীতে তিনটি ছবিতে নুসরাত ফারিয়া এবং একটি ছবিতে কাজ করেছেন বিদ্যা সিনহা মিম। ছবিগুলো বাংলাদেশ ও ভারতে একই সঙ্গে মুক্তি পেয়েছিল। দুই দেশের দর্শকই পছন্দ করেছিলেন।

আবারও বাংলাদেশের ছবিতে অভিনয় করতে যাচ্ছেন জিৎ। নাম ‘দ্বিতীয় পুরুষ’। বানাবেন সঞ্জয় সমদ্দার। নাট্যনির্মাতা হিসেবে বেশি পরিচিত সঞ্জয়। ইদানীং তাঁর কাজের বিস্তৃতি বেড়েছে ওয়েব প্ল্যাটফর্মেও। একের পর এক নতুন কাজের ঘোষণা আসছে তাঁর।

এ নির্মাতা আগামী মাসে শুরু করতে যাচ্ছেন তাঁর প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বায়োপিক’-এর শুটিং। এতে অভিনয় করবেন সিয়াম আহমেদ ও পরীমণি। এরপরই শুরু হবে ‘দ্বিতীয় পুরুষ’।

জানা গেছে, আগামী জানুয়ারি থেকে ‘দ্বিতীয় পুরুষ’ ছবির শুটিং শুরু করবেন সঞ্জয় সমদ্দার। এ ছবির গল্প দুজন পুরুষকে কেন্দ্র করে। তারই একটি চরিত্রে থাকবেন জিৎ। অন্য চরিত্রে দেখা যাবে বাংলাদেশের জনপ্রিয় এক অভিনেতাকে। তবে তাঁর নাম এখনই প্রকাশ করতে চান না নির্মাতা।

এ প্রসঙ্গে সঞ্জয় সমদ্দার বলেন, ‘এটি যৌথ প্রযোজনার ছবি, তাই অনেক ধরনের প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হচ্ছে আমাদের। জিৎ দাদাকে গত মাসে গল্প শুনিয়েছিলাম।

তিনি পছন্দ করেছেন। আলাপ-আলোচনা চলছে। শিগগিরই বিস্তারিত জানাতে পারব।’