শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিএনপি’র যুগ্ম মহাসচিব সোহেলের মায়ের ইন্তেকাল, রংপুরে জানাযা শেষে দাফন

news-image

হারুন উর রশিদ সোহেল,রংপুর : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের সাবেক সভাপতি এবং রংপুর জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক হাবিব উন-নবী খান সোহেলের মা বেগম আখতার বানু মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে ঢাকার হলি ফ্যামিলি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক ও কাকসুর সাবেক জিএস শহিদুল ইসলাম মিজু। তিনি জানান, বেগম আখতার বানু দীর্ঘ দিন ধরে ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৮৪ বছর। মৃত্যুকালে তিনি চার ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। তিনি প্রয়াত শিক্ষাবিদ ও কারমাইকেল কলেজের অধ্যাপক নুরুননবী খানের সহধর্মিণী ছিলেন।

এদিকে শুক্রবার রাত ৯টায় হলি ফ্যামিলি মাঠে প্রথম জানাযা শেষে রংপুরে মরহুমা আখতার বানুর মরহেদ আনা হয়। শনিবার দুপুরে নগরীর মুন্সিপাড়াস্থ রংপুর কেরামতিয়া জামে মসজিদ মাঠে দ্বিতীয় দফা জানাযা অনুষ্ঠিত হয়। পরে তাকে নগরীর নুরপূর করবস্থানে স্বামীর কবরের পাশে দাফন করা হয়েছে।মরহুমার জানাযা ও দাফন কার্যে বিএনপি’র কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন জেলা-উপজেলাসহ রংপুর মহানগর ও জেলা বিএনপি এবং অংঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক,ধর্মীয় নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণী পেশার বিপুল সংখ্যক মানুষজন অংশ নেন।

এর আগে শুক্রবার রাতে বিএনপি নেতা হাবিব উন-নবী খান সোহেলের মায়ের মৃত্যুর খবরে রংপুর নগরীর গুপ্তপাড়াস্থ বাড়িতে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজুসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ভিড় জমান। সেখানে তারা মরহুমার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।এদিকে বিএনপি’র কেন্দ্রীয় নেতা সোহেলের মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপি’র কেন্দ্রীয় কমিটির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু, রংপুর জেলা বিএনপি’র সভাপতি সাইফুল ইসলাম, মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি সামসুজ্জামান সামু, সাধারণ সম্পাদক সাবেক জিএস শহিদুল ইসলাম মিজু, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক রইচ আহমেদ, রংপুর মহানগর ছাত্রদলের সভাপতি নুর হাসান সুমন, সাধারণ সম্পাদক জাকারিয়া ইসলাম জিম, সাংগঠনিক সম্পাদক রাজিব চৌধুরী।

জেলা ছাত্রদলের সভাপতি (ভারপ্রাপ্ত) মাহবুব হোসেন সুমন, সাধারণ সম্পাদক শরীফ নেওয়াজ জোহা, ওলামা দল কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক ও রংপুর জেলা ওলামা দল সভাপতি ইনামুল হক মাজেদী, সাধারণ সম্পাদক আব্দুল মমিন জিহাদি, মহানগর মহিলা দলের নেত্রী সাবেক কাউন্সিলর আরজানা বেগম, মহানগর কৃষক দলের আহবায়ক শাহ নেওয়াজ লাবু, মহানগর তাঁতী দলের আহবায়ক সাহেদ ইকবালসহ রংপুর জেলা ও মহানগর বিএনপিসহ অঙ্গ সহযোগী সংগঠন যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, কৃষক দল, শ্রমিক দল, মহিলা দলসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। তারা শোক বার্তায় মরহুমার রুহের মাগফেরাত কামনা করে শোকাহত পরিবার বর্গের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা