বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পীরগাছা ও পীরগঞ্জ উপজেলার ১৮ ইউপিতে আ.লীগের দলীয় মনোনয়ন পেলেন যারা

news-image

রংপুর ব্যুরো : দ্বিতীয় ধারে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে রংপুরের পীরগাছা ও পীরগঞ্জ উপজেলার ১৮ ইউপিতে চেয়ারম্যান পদে মনোনয়ন চুড়ান্ত করেছে আওয়ামী লীগের দলীয় স্থানীয় সরকার নির্বাচন বোর্ড। যাচাই বাছাই শেষে গত বৃহস্পতিবার রাতে এ চুড়ান্ত তালিকা প্রকাশ করে দলটি।

এবারের ইউপি নির্বাচনে পীরগাছা ও পীরগঞ্জের ১৮ ইউপিতে অংশ গ্রহণের জন্য নৌকা প্রতীক চেয়ে দলীয় ফরম সংগ্রহ করেছেন ১৩০জন নেতাকর্মী। এর মধ্যে যাচাই বাছাই করে ১৮জনকে চূড়ান্তভাবে মনোনীত করেছেন আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটি।দলীয়ভাবে ঘোষিত তালিকা অনুযায়ী পীরগাছা উপজেলার ৮ ইউপিতে নৌকা প্রতীক পেলেন যারা-

পারুল ইউনিয়নে তোফাজ্জল হোসেন : এ ইউনিয়নে দলীয় মনোনয়নের জন্য তিনজন প্রার্থী ফরম সংগ্রহ করেছিলেন। তার মধ্যে প্রবীণ রাজনীতিবিদ তোফাজ্জল হোসেনকে দলীয় মনোনয়ন দিয়েছেন আওয়ামীলীগ। তিনি আওয়ামীলীগের পারুল ইউনিয়ন শাখার সভাপতি হিসেবে দায়িত্বে আছেন।

ইটাকুমারী ইউনিয়নে আবুল বাশার : ইটাকুমারী ইউনিয়ন থেকে চারজন দলীয় মনোনয়নের জন্য ফরম নিয়েছিলেন। এর মধ্যে তরুণ নেতা আবুল বাশারকে দলীয় মনোনয়ন দিয়েছেন কেন্দ্রীয় আওয়ামীলীগ। তিনি ইটাকুমারী ইউনিয়ন শাখার ৮নং ওয়ার্ডের আওয়ামী লীগের ও ইটাকুমারী ইউনিয়ন শাখার আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি ছিলেন। বর্তমানে তিনি উপজেলা আওয়ামীলীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

অন্নদানগর ইউনিয়নে আমিনুল ইসলাম : এ ইউনিয়ন থেকে তিনজন দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন। অনেক জল্পনা শেষে অত্র ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সদস্য আমিনুল ইসলাম দলীয় মনোনয়ন পেয়েছেন।ছাওলা ইউনিয়নে আব্দুল হাকিম : ছয়জন ছাওলা ইউনিয়ন থেকে দলীয় মনোনয়ন চেয়েছিলেন। এর মধ্যে সাবেক ইউপি সদস্য, উপজেলা আওয়ামীলীগের সদস্য, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউনিয়ন ছাত্রলীগ ও যুবলীগের ক্রীড়া সম্পাদক আব্দুল হাকিমকে দলীয় মনোনয়ন দিয়েছেন কেন্দ্রীয় বাছাই কমিটি।

তাম্বুলপুর ইউনিয়নে বিদ্যুৎ কুমার রায় : তাম্বুলপুর ইউনিয়নে দলীয় মনোনয়নের জন্য সর্বাধিক আটজন প্রার্থী ফরম সংগ্রহ করেছিলেন। এর মধ্যে তরুণ নেতা, নেকমামুদ গ্রাজুয়েট এসোসিয়েশনের সাবেক সভাপতি ও পীরগাছা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক কমিটির সদস্য বিদ্যু কুমার রায়কে চূড়ান্তভাবে মনোনীত করেন।পীরগাছা সদর ইউনিয়নে জাহাঙ্গীর আলম জালাল : উপজেলার সব ইউনিয়নে একাধিক প্রার্থী থাকলেও পীরগাছা সদর ইউনিয়নে শুধু একজন প্রার্থী দলীয় মনোনয়নের জন্য ফরম সংগ্রহ করেছিলেন। তিনি হলেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর আলম জালাল। তিনি এর আগে উপজেলা ছাত্রলীগের সভাপতি, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, স্থানীয় ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি, মসজিদের সভাপতিসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত আছেন।

কৈকুড়ী ইউনিয়নে শফিকুল ইসলাম লেবু মন্ডল : কৈকুুড়ী ইউনিয়নের চারজন দলীয় মনোনয়নের জন্য ফরম সংগ্রহ করেছিলেন। এর মধ্যে বর্তমান ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম লেবু মন্ডলকে দলীয় মনোনয়ন দিয়েছে আওয়ামীলীগ। তিনি উপজেলা আওয়ামীলীগ ও ইউনিয়ন আওয়ামীলীগের বিভিন্ন পদে অধিষ্ঠিত আছেন।

কান্দি ইউনিয়নে আমিনুল ইসলাম রাজ্জাক : কান্দি ইউনিয়ন থেকে চারজন চেয়ারম্যান প্রার্থী হিসেবে দলীয় ফরম সংগ্রহ করেছিলেন। তার মধ্যে উপজেলার কল্যাণী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আমিনুল ইসলাম রাজ্জাককে দলীয় মনোনয়ন দিয়েছেন কেন্দ্রীয় আওয়ামীলীগ।

পীরগঞ্জ উপজেলার ১০ ইউপিতে নৌকা প্রতীক পেলেন যারাঃ-
চৈত্রকোল ইউনিয়নে আরিফুজ্জামান শাহ: চৈত্রকোল ইউনিয়নে নৌকা প্রতীক চেয়ে চেয়ারম্যান প্রার্থী হিসাবে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছে ১৬ জন। তার মধ্যে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরিফুজ্জামান শাহকে দলীয় মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

ভেন্ডাবাড়ি ইউনিয়নে সাদেকুল ইসলাম: পীরগঞ্জ উপজেলার গুরুত্বপুর্ণ ইউনিয়ন হচ্ছে ভেন্ডাবাড়ি। ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন ক্ষেত্রে ইউনিয়নটি উপজেলার অন্যতম ইউনিয়ন। স্থানীয়রা এই ইউনিয়নকে উপজেলায় রুপান্তর করার দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন সংগ্রাম করে আসছে। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে এই ভেন্ডাবাড়ি ইউনিয়নে নৌকা প্রতীক চেয়ে চেয়ারম্যান প্রার্থী হিসাবে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছে ১৬ জন। যার মধ্যে বেশ কয়েকজন কোটিপতি ও প্রতিষ্ঠিত ব্যবসায়ী। দলীয় মনোনয়ন বোর্ড সব কিছু বিবেচনা করে ভেন্ডাবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেকুল ইসলাম প্রধান সাদেককে দলীয় প্রার্থী হিসাবে ঘোষণা করেন।

বড়দরগাহ ইউনিয়নে বীরমুক্তিযোদ্ধা নুরুল হক: বড়দরগাহ ইউনিয়নে নৌকা প্রতীক চেয়ে চেয়ারম্যান প্রার্থী হিসাবে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছে ৭ জন। তার মধ্যে বর্তমান ইউপি চেয়ারম্যান ও পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুল হককে নৌকা প্রতীক দেয় দলটি।

কুমেদপুর ইউনিয়নে আমিনুল ইসলাম: কুমেদপুর ইউনিয়নে নৌকা প্রতীক চেয়ে চেয়ারম্যান প্রার্থী হিসাবে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছে ১০ জন। তার মধ্যে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম পেয়েছেন দলীয় মনোনয়ন। তিনি দীর্ঘদিন ধরে দলীয় রাজনীতির পাশাপাশি সাংবাদিকতা করে আসছেন।
মদনখালী ইউনিয়নে সামসুল আলম: মদনখালী ইউনিয়নে নৌকা প্রতীক চেয়ে চেয়ারম্যান প্রার্থী হিসাবে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছে ৬ জন। তার মধ্যে আওয়ামী লীগের নৌকা প্রতীক দেয়া হয়েছে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সামসুল আলমকে।

টুকুরিয়া ইউনিয়নে আতাউর রহমান ম-ল: পীরগঞ্জ উপজেলার প্রত্যন্ত পল্লী টুকুরিয়া ইউনিয়ন। এই ইউনিয়নে নৌকা প্রতীক চেয়ে চেয়ারম্যান প্রার্থী হিসাবে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছে ৬ জন। তার মধ্যে দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আতাউর রহমান ম-ল।শানেরহাট ইউনিয়নে মেজবাহুর রহমান: শানেরহাট ইউনিয়নে নৌকা প্রতীক চেয়ে চেয়ারম্যান প্রার্থী হিসাবে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছে ৮ জন। তার মধ্যে প্রবীণ রাজনীতিবীদ, সাবেক দুই বারের ইউপি চেয়ারম্যান ও পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা ম-লীর সদস্য মেজবাহুর রহমানকে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হিসাবে চুড়ান্ত করে দলটি।

পাঁচগাছি ইউনিয়নে বাবলু মিয়া: পীরগঞ্জ উপজেলার নিভৃত পল্লী পাঁচগাছি ইউনিয়ন।এই ইউনিয়নে নৌকা প্রতীক চেয়ে চেয়ারম্যান প্রার্থী হিসাবে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছে ১১ জন। তার মধ্যে আওয়ামী লীগ নেতা বাবলু মিয়াকে দলীয় মনোনয়ন দেয়া হয়।

কাবিলপুর ইউনিয়নে রবিউল ইসলাম রবি: কাবিলপুর ইউনিয়নে নৌকা প্রতীক চেয়ে চেয়ারম্যান প্রার্থী হিসাবে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছে ৫ জন। তার মধ্যে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রবিউল ইসলাম রবিকে দলীয় প্রার্থী ঘোষণা করে আওয়ামী লীগ। তিনি এর আগেও চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন।

চতরা ইউনিয়নে এনামুল হক শাহীন: পীরগঞ্জ উপজেলার অন্যতম ইউনিয়ন চতরা। এটি প্রাচীনকাল থেকে ব্যবসায়ীক এলাকা হিসাবে পরিচিত। এই ইউনিয়নে নৌকা প্রতীক চেয়ে চেয়ারম্যান প্রার্থী হিসাবে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছে ১১ জন। তার মধ্যে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক শাহীনকে দলীয় বোর্ড নৌকা প্রতীক দেয়। তিনি এর আগেও নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

প্রসঙ্গত: নিবাচন কমিশন ঘোষিত দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হবে রংপুরের পীরগাছা ও পীরগঞ্জ উপজেলার ১৮ ইউপিসহ দেশের ৮৪৮টি ইউনিয়নের নির্বাচন। ইতিমধ্যেই তফশীল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তফসীল অনুযায়ী এসব ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ ১৭ অক্টোবর। এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর। বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১ থেকে ২৩ অক্টোবর।আপিল নিষ্পত্তি শুনানী ২৪ ও ২৫ অক্টোবর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৬ অক্টোবর। প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর। নির্বাচন অনুষ্ঠিত হবে ১১ নভেম্বর।

 

 

 

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ